IPL 2020: আইপিএল কি হচ্ছে? কী বললেন বিসিসিআই CEO রাহুল জোহরি
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

করোনাভাইরাস মহামারীজনিত কারণে আইপিএল ২০২০ (IPL 2020) অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। তবে বিসিসিআই সিইও রাহুল জোহরি (BCCI CEO Rahul Johri) আইপিএল হওয়ার বিষয়ে আশর কথা শোনালেন। বর্ষা কাটার পর আইপিএল হওয়ার বিষয়ে আশাবাদী তিনি। স্বরাষ্ট্র মন্ত্রক স্টেডিয়াম খোলার ওপর থেকে নিষেধাজ্ঞা সরিয়ে নেওয়ার পর থেকেই আইপিএল হওয়ার আশা দেখা যাচ্ছে। যদিও বিসিসিআই অক্টোবরে অস্ট্রেলিয়ায় নির্ধারিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup) ভবিষ্যত দেখেই সিদ্ধান্ত নিতে চাইছে।

জোহরি জানান, আইপিএল দেশের অন্যতম সর্বাধিক দেখা স্পোর্টস লীগ। তিনি বিশ্বাস করেন যে এর প্রত্যাবর্তন খুব জরুরি। জোহরি বলেন, "আইপিএল অন্যতম সেরা ব্যস্ততম লীগ। সাধারণ নির্বাচনের পক্ষে যত লোক ভোট দিয়েছিল তার তুলনায় বেশি লোক আইপিএল দেখেছিল।" আরও পড়ুন: Virat Kohli Play Gully Cricket On Rooftop: লকডাউনে ঘরবন্দী, আবাসনের ছাদে স্ত্রী অনুষ্কার সঙ্গে ক্রিকেট খেলছেন বিরাট কোহলি!

তিনি আরও বলেন, "আমরা সরকারের নির্দেশিকাগুলি দেখে সিদ্ধান্ত নেবে। আমরা বিভিন্ন এজেন্সির সঙ্গে জড়িত রয়েছি। লকডাউনের বর্তমান পর্ব শেষ হওয়ার পরে বর্ষা রয়েছে। বর্ষার পরে কেবল ক্রিকেট শুরু হতে পারে। ততক্ষণে, আশা করি বিষয়গুলির উন্নতি হবে। বিমান চলাচল শুরু হবে, খেলার আগে প্রত্যেককে আইসোলেট করাতে হবে। আমাদের তা দেখতে হবে যে কীভাবে সূচিতে তা প্রভাব ফেলে। অনুশীলনের আগে আপনাকে ১৪ দিন কোয়ারান্টিনে থাকতে করতে হবে। তবে আমরা এখনও আশাবাদী। আশা করি, বর্ষার পরে পরিস্থিতির উন্নতি হবে।"