BAN vs SL, ICC ODI World Cup Live Streaming: হারের লজ্জা কাটিয়ে জয় তুলবে বাংলাদেশ না শ্রীলঙ্কা; সরাসরি দেখবেন যেখানে
BAN vs SL, CWC 2023 (Photo Credits: ICC/ X)

আজ ৬ নভেম্বর ক্রিকেট বিশ্বকাপের ৩৮তম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আয়োজিত হবে এই রোমাঞ্চকর ম্যাচ। বাংলাদেশ বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছে এবং শ্রীলঙ্কার বিশ্বকাপ সফরও খুব একটা ভালো নয়। বাংলাদেশ সাতটি ম্যাচে ১টিতে জয় এবং ৬টি ম্যাচে হার পেয়েছে। শেষ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনসে পাকিস্তানের বিপক্ষে মাত্র ২০৪ রানে অলআউট হয়ে যায়। যেখানে বাংলাদেশের হয়ে একমাত্র অর্ধশতক করেন মাহমাদুল্লাহ (৫৬), এছাড়া লিটন দাস ৪৫ রান এবং সাকিব-আল-হাসান ৪৩ রান করে আউট হয়ে যান। মেহেদী হাসান মিরাজ ২৫ রান করেন এবং বাকী কোনো ব্যাটসম্যান দুইয়ের অঙ্কে স্কোর করতে পারেননি। এরপর রান তাড়া করতে নেমে মাত্র ৩ উইকেট খুইয়ে ম্যাচ জিতে নেয় পাকিস্তান এবং বাংলাদেশের হয়ে তিনটি উইকেটই নেন মেহেদী হাসান মিরাজ। Delhi Air Pollution, CWC 2023: দিল্লিতে অতিরিক্ত দূষণ, বিশ্বকাপের ম্যাচ প্রস্তুতি বাতিল বাংলাদেশ দলের

অন্যদিকে, শ্রীলঙ্কা সাতটি ম্যাচে ২টি জয় এবং পাঁচটি হার পেয়েছে তবে তাঁদের শেষ ম্যাচ ছিল অতি লজ্জার। ভারতের বিপক্ষে মুম্বইয়ের ওয়াংখেড়েতে প্রথম ওভারেই রোহিতের উইকেট তুলে নিলেও ভারতকে ৩৫৭ রানের বিশাল স্কোর করা থেকে আটকাতে পারেনি তাঁরা। রোহিত, বিরাট, শুভমন, শ্রেয়স এবং সূর্য কুমার যাদবের উইকেট নেন দিলশান মাদুশঙ্কা। এরপর রান তাড়া করতে নেমে এশিয়া কাপ ২০২৩-এর মতো ভয়ঙ্কর দুঃস্বপ্নে পরে শ্রীলঙ্কা মাত্র ৩ রানে ৪ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৫৫ রানে অলআউট হয়ে যায় এবং ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট ৩০২ রানের লজ্জার হার পায়। ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে দুই দেশ তিনবার মুখোমুখি হয়েছে। সেখানে তিনবারই শ্রীলঙ্কা জয় পায় এবং ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

শ্রীলঙ্কা দল: পাথুম নিসানকা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দুশান হেমন্ত, দুষ্মন্ত চামীরা, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, দিলশান মাদুশঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, চামিক করুণারত্নে, লাহিরু কুমার, ডুনিথ ওয়েলালাগে।

বাংলাদেশ দল: তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমাদুল্লাহ, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মাহেদী হাসান, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব।

কবে, কোথায় আয়োজিত হবে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

৬ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ।

কখন থেকে শুরু হবে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টোয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।