Asia Cup Moved To UAE: শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে সরল এশিয়া কাপের আসর
Asia Cup 2022 (Photo credit: Twitter)

মুম্বই, ২২ জুলাই: প্রত্যাশা মতোই শ্রীলঙ্কা থেকে সরল এশিয়া কাপের (Asia Cup 2022) আসর। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly) জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) বসছে এশিয়া কাপের আসর। বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর তিনি বলেন, "এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহিতে হবে, কারণ এটিই একমাত্র জায়গা যেখানে বৃষ্টি হবে না।" এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট (SLC) এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (ACC) জানিয়েছিল যে তারা অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না। এই বছর এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে ২৭ অগাস্ট থেকে শুরু হবে। টুর্নামেন্ট চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

বিসিসিআই-র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজের ভ্যেনু ঠিক করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত তিনটি টি-টোয়েন্টি খেলবে ২০, ২৩ এবং ২৫ সেপ্টেম্বর। ম্যাচগুলি হবে মোহালি, নাগপুর এবং হায়দরাবাদে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ২৪ সেপ্টেম্বর, ১ অক্টোবর ও ৩ অক্টোবর তিরুবনন্তপুরম, গুয়াহাটি এবং ইন্দোরে হবে। আরও পড়ুন: World Athletics Championships 2022: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতের নীরজ চোপড়ার সঙ্গে লড়াই পাকিস্তানের আরশাদ নাদিমের

প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের তিনটি ওডিআই ম্যাচ হবে ৬, ৯ ও ১১ অক্টোবর। ম্যাচগুলি হবে রাঁচি, লখনউ ও দিল্লিতে। কোভিড মহামারীর কারণে এই সিরিজটি ২০২০ সালের মার্চ মাসে স্থগিত করা হয়েছিল।