Ashok Dinda Retirement: ক্রিকেট থেকে বিদায় নিলেন 'নৈছনপুর এক্সপ্রেস' অশোক ডিন্ডা
অশোক ডিন্ডা (Photo Credits: Getty images)

ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন অশোক ডিন্ডা (Ashok Dinda)। সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা করেন। মঙ্গলবার সন্ধ্যায় সিএবি-তে (CAB) সাংবাদিক বৈঠকে একথা জানান তিনি। বাংলা দলে তিনি খেলতেন, পাশাপাশি জাতীয় দলেও জায়গা করে নিয়েছিলেন ডিন্ডা। ২০০৯ সালের ডিসেম্বরে নাগপুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক তাঁর।

জাতীয় দলের হয়ে ১৩টি ওয়ান ডে খেলেছেন ডিন্ডা। ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ছাড়াও দিল্লি ডেয়ারডেভিলস, পুণে ওয়ারিয়র্স, রাইজিং পুণে সুপারজায়ান্ট ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালরের প্রতিনিধিত্ব করেছেন ডিন্ডা। আইপিএলে ৭৮ ম্যাচে নিয়েছেন ৬৯ উইকেট। ২০১০ সালেভারতীয় ক্রিকেট দলের ওয়ান ডে-তে অভিষেক।  আরও পড়ুন, ব্রিটেনে দেড় হাজার স্বেচ্ছাসেবককে দেওয়া হল কোভিশিল্ডের ভুল ডোজ, মুখে কুলুপ অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার

বলের দুরন্ত গতির জন্য তাঁকে ডাকা হতো 'নৈছনপুর এক্সপ্রেস'। মেদিনীপুরের প্রত্যন্ত গ্রাম থেকে কলকাতায় এসে একটি সংস্থার ট্যালেন্ট হান্ট থেকে সকলের নজরে পড়েন। টালিগঞ্জে কোচ অটল দেববর্মনের বাড়িতে থেকে ক্রিকেট শেখেন তিনি।

মঙ্গলবার সিএবিতে স্ত্রী শ্রেয়সীকে পাশে বসিয়ে ডিন্ডা বলেন, সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি খেলার পরই বুঝি শরীর আর দিচ্ছে না। তারপরই খেলা ছাড়ার সিদ্ধান্ত| তাঁর কেরিয়ারে অবদানের জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানান বাংলার পেসার। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ৩৬ বছরের ডিন্ডাকে বাংলার ক্রিকেটের সঙ্গে যুক্ত করার কথা ভাবছেন। তবে আপাতত পরিবারকে সময় দিতে চান ডিন্ডা।