IPL 2022 Auction: ভেঙ্কটেশের সঙ্গে কে নামবেন ওপেন করতে? নিলামে এই ৪ ওপেনারের দিকে নজর থাকবে কেকেআর শিবিরের
Shikhar Dhawan , Quinton de Kock , Jonny Bairstow (Photo: Instagram)

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে (Bengaluru) বসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলাম (IPL 2022 Auction)। সম্ভাব্য শক্তিশালী দল গঠনের জন্য ১০টি ফ্র্যাঞ্চাইজি একে অপরকে টেক্কা দিতে প্রস্তুত। এবার আইপিএলে নতুন দুটি দল খেলতে নামবে। তারা হল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স। মেগা নিলামের আগে দুই বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) চার খেলোয়াড়কে ধরে রেখেছে। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andre Russell) ও সুনীল নারাইন (Sunil Narine), বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy) ও ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) ধরে রাখা হয়েছে। কেকেআর আন্দ্রে রাসেলকে ১২ কোটি, বরুণ চক্রবর্তীকে ৮ কোটি, ভেঙ্কটেশ আইয়ারকে ৮ কোটি এবং সুনীল নারিনকে ৬ কোটি টাকায় ধরে রেখেছে।

৪৮ কোটি টাকা নিয়ে নিলামে খেলোয়াড় কিনতে নামবে কলকাতার দলটি। দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তাদের স্কোয়াডে একজন বড় ওপেনার যোগ করতে চাইবে, যিনি ব্যাটিং অর্ডারের শীর্ষে ভেঙ্কটেশ আইয়ারকে সঙ্গ দিতে পারেন। কলকাতা ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি তাদের প্রাক্তন ওপেনার শুভমন গিলের বদলির জন্য লোক খুঁজছে, এখানে চারজন ব্যাটসম্যান রয়েছে যারা ওপেনিংয়ের সমস্যা সমাধান করতে পারেন। আরও পড়ুন: IPL 2022 Auction: নিলামে যে ৫ ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে কলকাতা নাইট রাইডার্স

শিখর ধাওয়ান (Shikhar Dhawan): দিল্লি ক্যাপিটালস শিখর ধাওয়ানকে ছেড়ে দিয়েছে। নিলামে ১০ জন মার্কি খেলোয়াড়ের একজন ধাওয়ান। ২০২২ মরসুমে তিনি কলকাতা শিবিরের নিখুঁত ওপেনার হতে পারেন। তিনি আইপিএলে ১৯২ ম্যাচে মোট ৫ হাজার ৭৮৪ রান করেছেন।

কুইন্টন ডি কক (Quinton de Kock): ইনিও মেগা নিলামে একজন মার্কি প্লেয়ার, মুম্বই ইন্ডিয়ান্স ডি কককে ছেড়ে দিয়েছে। ওপেনার হিসেবে তাঁকে দলে নেওয়ার জন্য কলকাতা নাইট রাইডার্স ঝাঁপাতে পারে। ব্যাট হাতে ওপেন করার পাশাপাশি উইকেটের পেছনও সামলাতে পারবেন কক। দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার এখনও পর্যন্ত ৭৭ আইপিএল ম্যাচে ২ হাজার ২৫৬ রান করেছেন।

জনি বেয়ারস্টো (Jonny Bairstow): সানরাইজার্স হায়দরাবাদের তাঁকে ধরে না রাখার সিদ্ধান্তের পর নিলাম পুলের আরেক শীর্ষ ওপেনার জনি বেয়ারস্টো। ইংলিশ ক্রিকেটারও উইকেটের পিছন সামলাতে পারেন। বেয়ারস্টো এখনও পর্যন্ত আইপিএলে ২৮ম্যাচ হাজারের কিছু বেশি রান করেছেন।

ক্রিস লিন (Chris Lynn): ওপেনার হিসেবে কেকেআর-র সম্ভাব্য বিকল্প হতে পারেন ক্রিস লিন। অজি ক্রিকেটার মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার আগে কেকেআর-র হয়ে খেলেছিলেন। লিন ৪২ আইপিএল ম্যাচ খেলে ১ হাজার ৩২৯ রান করেছেন।