Corona: চিনে অলিম্পিকের আগে খেলোয়াড়রা সহ গেমসের ৩৭ জন করোনায় আক্রান্ত
(Photo Credits: IANS)

বেজিং, ৩১ জানুয়ারি: করোনা নতুন করে চিন্তায় ফেলে দিল বেজিংয়ে শুরু হতে চলা শীতকালীন অলিম্পিক্সকে। আগামী শুক্রবার, ৪ ফেব্রুয়ারি থেকে চিনের রাজধানী বেজিংয়ে শুরু হচ্ছে শীতকালীন অলিম্পিক্স গেমস। করোনা আতঙ্ক থাকলেও গেমস পিছিয়ে দেওয়া হয়নি। তবে গেমস যত এগিয়ে আসছে ততই বাড়ছে সংক্রমণ। ১৪ বছর পর চিনে আয়োজিত হতে চলা অলিম্পিক্সের আগে করোনার প্রকোপ বাড়ছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে খেলোয়াড়-কোচ-কর্মকর্তারা চিনে আসতে শুরু করেছেন। আর এদিকে চিনে বেড়েই চলেছে করোনা। যে করোনার শুরুটা হয়েছিল ২০১৯ সালে চিনের, উহানে।

গতকাবল, রবিবার চিনের শীতকালীন অলিম্পিক্সের সঙ্গে জড়িত ৩৪ জনের কোভিড রিপোর্ট পজেটিভ এসেছে। করোনা আক্রান্ত হওয়া গেমসের সঙ্গে জড়িত ৩৪ জনের মধ্যে ৮ জন খেলোয়াড়। আক্রান্তদের মধ্যে ২৮ জন বেজিং বিমানবন্দরে নামার পর কোভিড পরীক্ষায় পজেটিভ ধরা পড়ে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনে পাঠানো হয়েছে। গত শনিবার গেমসের সঙ্গে জড়িত ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। ক্রমশ বেড়েই চলেছে কোভিডে আক্রান্তের সংখ্যা। আরও পড়ুন: নাদালের ২১-এ সব রেকর্ড ভেঙে চুরমার

একেবারে আধুনিক কঠোর বায়ো বাবলের মধ্যে আয়োজিত হবে বেজিংয়ের শীতকালীন অলিম্পিক্স। ২০০৮ সালে চিনের বেজিংয়ে বসেছিল গ্রীষ্মকালীন অলিম্পিক্স-এর আসর। ১৪ বছর পর চিনে ফের আয়োজিত হতে চলেছে অলিম্পিক্স। কিন্তু শীতকালীন গেমস শুরুর আগে ওমিক্রন নিয়ে চিন্তায় আয়োজকরা।