Brazil vs Japan: নেইমারের পেনাল্টি গোলে জাপানের বিরুদ্ধে কষ্টার্জিত জয় ব্রাজিলের
Neymar. (Photo Credits: Twitter)

টোকিও, ৬ জুন: গত বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে চূর্ণ করে জিতলেও, আজ টোকিওর ন্যাশনল স্টেডিয়ামে সোমবার জাপানকে বেশ কষ্ট করেই হারাতে হল ব্রাজিলকে। ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত খেলায় কোনও গোল না হওয়ার পর পেনাল্টি পায় ব্রাজিল। ৭৭ মিনিটে ব্রাজিলের হয়ে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন নেইমার। ২৪ ঘণ্টার মধ্যে বিশ্বফুটবলের তিন বড় তারকা-মেসি, রোনাল্ডো ও নেইমার-দেশের জয়ে গোল করে বড় অবাদন রাখলেন। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ম্যাচে নেইমার পেনাল্টি থেকে দুটি গোল করেছিলেন। ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে নেইমারের ৭৪টি গোল করা হয়ে গেল। পেলেকে ছুঁয়ে ফেললেন নেইমার। এদিন জাপানকে হারালেও ব্রাজিলের খেলা একেবারেই প্রত্যাশিত মানের হয়নি।

এস্তোনিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার জার্সিতে মেসি দলের পাঁচটা গোলই নিজে করেছিলেন। ন্যাশনস লিগে সুইজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের হয়ে দুটি গোল করেন রোনাল্ডো। আর এবার নেইমার ব্রাজিলের জয়সূচক গোলটি করলেন। আরও পড়ুন: আত্মঘাতী গোলে ওয়েলশের কাছে হেরে ইউক্রেনের বিশ্বকাপে খেলার স্বপ্নভঙ্গ, কাতারের টিকিট কাটলেন বেল

দেখুন টুইট

নভেম্বরে শুরু হতে চলা কাতার বিশ্বকাপে হট ফেভারিট হিসেবে নামছে ব্রাজিল। যোগ্যতানির্ণয়ক পর্বে রেকর্ড সংখ্যক পয়েন্ট সংগ্রহ করে কাতারের টিকিট পাওয়া পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ২০ বছর পর বিশ্বকাপ জেতার লক্ষ্যে নামবে। গ্রুপে ব্রাজিলকে খেলতে হবে সার্বিয়া (২৫ নভেম্বর), সুইজারল্যান্ড (২৮ নভেম্বর), এবং ক্যামেরুন (৩ ডিসেম্বর)। গ্রুপে কোনও এশিয় দেশের বিরুদ্ধে খেলতে না হলেও ব্রাজিল এশিয়ায় প্রীতি ম্যাচে খেলছে কাতারের আবহাওয়া, পরিস্থিতির কথা মাথায় রেখে। অন্যদিকে, কাতারে স্পেন, জার্মানির মত শক্তিশালী দেশেদের সঙ্গে এক গ্রুপে থাকা জাপানের মনোবল বাড়বে নেইমারদের বিরুদ্ধে এদিনের দারুণ লড়াইয়ে।