CWG 2022: কমনওয়েলথ গেমসের আগে মানসিক নির্যাতনের অভিযোগে সরব লভলিনা
Tokyo Olympics medalist Lovlina Borgohain (Photo: Twitter)

টোকিও অলিম্পিক্সে নজির গড়ে বক্সিংয়ে পদক জেতা লভলিনা বড়গোহাঁ-য়ের বিস্ফোরক অভিযোগ। বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস শুরুর মুখে লভলিনার অভিযোগ প্রশিক্ষণ নিয়ে বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া তাঁর উপর মানসিক নির্যাতন চালিয়েছে। তিনি প্রশিক্ষকের প্রশিক্ষণে টোকিও অলিম্পিকে পদক জিতেছিলেন, তাঁরে বরাবার সরিয়ে তার প্রস্তুতিতে ব্যাঘাত ঘটানো হচ্ছে বলে লভলিনার অভিযোগ। যার ফলে তিনি প্রত্যাশিত প্রশিক্ষণ ছাড়াই বার্মিংহ্যাম যাচ্ছেন। কমনওয়েলথ গেমসের ঠিক আগে লভলিনার এমন অভিযোগে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে।

নিজের সোশ্যাল মিডিয়ায় অসমের তারকা বক্সার লভলিনা এই বিস্ফোরক অভিযোগ করেছেন। টোকিও অলিম্পিক্সে ৬৯ কেজি বিভাগে ব্রোঞ্জ জয়ী অসমের২৪ বছরের তারকা এই বক্সারের অভিযোগ, তিনি বারবার অভিযোগ করা সত্ত্বে ঘনঘন তাঁর প্রশিক্ষক বদল করা হয়েছে। এর ফলে আসন্ন কমনওয়েলথ গেমসে পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে। আরও পড়ুন-

দেখুন টুইট

আসন্ন কমনওয়েলথ গেমসে লভলিনা লড়বেন ৭০ কেজি বিভাগে। লভলিনা ছাড়াও নীতু (৪৮ কেজি), নিকিতা জারিন (৫০ কেজি), ও জেসমিন (৬০ কেজি)-ভারতের মোট চারজন মহিলা বক্সার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে লড়বেন। ৩০ জুলাই বক্সিংয়ের খেলা শুরু হবে। চার মহিলার পাশাপাশি দেশের মোট ৮জন পুরুষ বক্সারও বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে খেলবেন। তাঁদের মধ্যে অমিত পাঙ্ঘাল (৫১ কেজি), শিব থাপা (৬৩.৫ কেজি), সুমিত কুণ্ডু (৭৫ কেজি), আশীষ কুমার (৮০ কেজি)-এর থেকে নিশ্চিত পদক আশা করা হচ্ছে।