AUS vs SRI, CWC 2023: আতঙ্ক সরিয়ে বিশ্বকাপে প্রথম জয় অস্ট্রেলিয়ার, দুবার অজিদের হাতের মুঠোয় পেয়েও হার লঙ্কা বাহিনীর
Glen Maxwell. (Photo Credits:X)

প্রথম দুটি ম্যাচে হারের পর অবশেষে চলতি বিশ্বকাপে প্রথম জয়ের মুখ দেখল অস্ট্রেলিয়া। সোমবার লখনৌয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০৯ রান তাড়া করতে নেমে প্য়াট কামিন্সরা জিতলেন ৫ উইকেটে। ৮৮ বল হাতে রেখে অস্ট্রেলিয়ার জয় কিন্তু সহজ হল না। প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার একটা সময় বেশ চাপে রেখেছিলেন অজিদের। কিন্তু অজিদের বিরুদ্ধে ১ উইকেটে ১৫৭ থেকে ২০৯ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা।

আবার রান তাড়া করতে নামা অজি ব্যাটারদের যথেষ্ট চাপে ফেলে দিয়েছিলেন লঙ্কার বোলাররা। ২৪ রানে দলের দুই সেরা ব্যাটারকে হারিয়ে চাপিয়ে ছিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বাঁণ হাতি পেসার দিলশান মাদুশঙ্কা দ্রুত ফিরিয়ে দেন ডেভিড ওয়ার্নার (১১) ও স্টিভ স্মিথ (০)-কে। দুজনেই এলবি হয়ে ফিরে যান। তবে সেখান থেকে দলকে জয়ের পথে নিয়ে যান মিচেল মার্শ (৫২), জোশ ইংলিশ (৫৮), মার্নাস লাবুসচানে (৪০) ও গ্লেন ম্যাক্সওয়েল (৩১)।

দেখুন এক্স

চার উইকেট নিয়ে ম্যাচের সেরা অজি স্পিনার অ্যাডাম জাম্পা। অস্ট্রেলিয়ার পরবর্তী ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে চেন্নাইয়ে, শুক্রবার।