Australia Women vs India Women: মিতালিদের হারিয়ে টানা ২৫ ওয়ানডে-তে জয় অজিদের, ক্যাঙারুর দেশে খারাপ শুরু ভারতের
Mithali Raj (Photo: Twitter)

ম্যাকাই (অস্ট্রেলিয়া), ২১ সেপ্টেম্বর: অস্ট্রেলিয়া সফরের (Australia Tour) শুরুটা ভাল হল ভারতীয় মহিলা ক্রিকেট দলের (Indian Women Cricket Team)। ক্যুইন্সল্যান্ডের ম্যাকাইতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় মিতালী রাজ (Mithali Raj)-এর অধিনায়কত্বে খেলা ভারতকে ৯ উইকেটে অনায়াসে হারল অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল (Australia Women Criket Team)। এর ফলে অজি মহিলা ক্রিকেট দল টানা ২৫টা আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে জিতল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২৫ ওভারে ভারতীয় মহিলা দল করে ৮ উইকেটে ২২৫ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪১ ওভারেই মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অজি দল। ৩৩ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা অজি পেসার ডেরেসি ব্রাউন। অজি ওপেনার রাচেল হেইন্স অপরাজিত ৯৩ রানের অনবদ্য ইনিংস খেললেন।

অস্ট্রেলিয়ার তিনজন ব্যাটারই হাফ সেঞ্চুরি করেন। ভারতীয় বোলিং পুরোপুরি ব্যর্থ হয়। ৪১ ওভারে অজিরা জয় তোলার মাঝে ঝুলনরা মাত্র একটি উইকেট পান। ঝুলন ১০ ওভার বল করে ৩৮ রান দিয়ে কোনও উইকেট পাননি। একমাত্র উইকেটটি পান পুণম যাদব। আরও পড়ুন: RCB: KKR-এর কাছে বিশ্রী হারের পর ড্রেসিংরুমে পেপ টক বিরাট কোহলির, দেখুন ভিডিও

প্রথমে ব্যাট করতে নেমে ভারত একটা সময় ভাল জায়গায় ছিল। ২৬ ওভারে ২ উইকেটে ভারতের স্কোর ছিল ১১৫ রান। সেখান থেকে ওঠে মাত্র ২২৫ রান। মিতালি রাজ করেন ৬৩ রান। টানা ম্যাচটা ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করে নজির গড়লেন মিতালি। ভারতের জার্সিতে আজ অভিষেক হল বাংলার রিচা ঘোষের। সাত নম্বরে নেমে রিচা ২৯ বলে খেলে ৩২ রানে অপরাজিত থাকেন। বল করার সুযোগ পাননি। ঝুলন ব্যাট হাতে করেন ২০ রান। দুই ওপেনার শেফালি ভর্মা(৮), স্মৃতি মন্দনা (১৬)-রা ব্যর্থ হন। সব মিলিয়ে আজ দিনটা ভারতীদের ছিল না। সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার, ২৪ সেপ্টেম্বর। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় মহিলা ক্রিকেট দল তিনটি ওয়ানডে, একটি টেস্ট ও তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে।