আন্দ্রে রাসেল 'মিথ্যা'বলছেন বলে কটাক্ষ নেটিজেনদের! বিতর্ক নাইট তারকা
আন্দ্রে রাসেল। (Photo Credits: Getty Images)

ফ্লোরিডা, ৩ জুলাই: চোট আছে তাই তিনি দেশের হয়ে খেলতে পারবেন না। এমন কথাই জানিয়েছেন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেল (Andre Russell)। আজ, শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শুরু হতে চলা ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি টোয়েন্টি সিরিজে ১৪ জনের স্কোয়াডে থাকার পরেও এই কারণে প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না বলে জানান আন্দ্রে রাসেল।

টি টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ দলের এখন তুরুপের তাস রাসেল।  ভারতের মত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে রাসেলের দিকেই তাকিয়ে ছিল ক্যারিবিয়ান দল। কিন্তু বিশ্বকাপের মাঝে চোট পেয়ে ছিটকে যাওয়া রাসেল জানান, তিনি এখনও সম্পূর্ণ ফিট নন, তাই ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না। আরও পড়ুন-কলকাতা যেন মধুচক্রের আখরা!

অথচ রাসেল কিন্তু ভ্যাঙ্কুভার নাইটের জার্সিতে চুটিয়ে খেলে চলেছেন কানাডার গ্লোবাল টি টোয়েন্টি টুর্নামেন্টে। সেখানে কিন্তু রাসেলকে দেখে চোট আঘাত সমস্যায় ভুগছেন বলে মনে হচ্ছে না। যা নিয়ে নেটিজেনরা রাসেলকে মিথ্যা কথা বলছেন বলে কটাক্ষ করলেন।

তবে গতকাল কানাডার গ্লোবাল টি টোয়েন্টি লিগে ক্রিস গেইলের দল এডমন্ড রয়্যালসের বিরুদ্ধে রাসেল খেলেন। যদিও রাসেল প্রথম বলেই শূন্য রানে আউট হয়ে যান। আর গেইল ৪৪ বলে ৯৪ রান করে নাইটদের হারিয়ে দিয়েছেন। অবশ্য রাসেলের সতীর্থরা জানান, এই ম্যাচে নামার আগেই চোটের কথা অনুভব করেছিলেন।

চোট নিয়েই ফ্র্যাঞ্চাইজির হয়ে নেমেছিলেন নাইট তারকা। রাসেলের পরিবর্তে বিরাট কোহলির বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে ক্যারিবিয়ান স্কোয়াডে এলেন জেসন মহম্মদ। ভারতের বিরুদ্ধে স্কোয়াড সিলেকশনের আগে ফিটনেস টেস্টে পাশ করেই ক্যারিবিয়ান দলে ঢুকেছিলেন রাসেল। কিন্তু তাঁর এই দেশের বদলে ক্লাবের হয়ে খেলার সিদ্ধান্তে নয়া বিতর্ক জন্ম দিল। যদিও ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার রাসেলের পাশে দাঁড়িয়ে বলেছিলেন,'' ও দেশের হয়ে খেলতে সব সময়ই মরিয়া থাকে। চোটের জন্যই ও সরে দাঁড়িয়েছে।'' প্রসঙ্গত, হাটুর চোটের কারণে ইংল্যান্ডে আয়োজিত বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন রাসেল।

ভারতের বিরুদ্ধে টি টিয়োন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জন ক্যাম্পবেল, এভিন লুইস, শিমরন হেটমায়ার, নিকোলাস পোরান, কিয়রন পোলার্ড, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), কেমো পল, সুনীল নারিন, শেলডন কর্টেল, ওশানে থমাস, অ্যান্থনি ব্রামবেল, জেসন মহম্মদ, খেরি পাইরে।​