Tomatoes Thrown At French President: ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে লক্ষ্য করে ছোড়া হল টমেটো, দেখুন ভিডিও
Emmanuel Macron (File Photo)

দ্বিতীয়বার ফ্রান্সের (France) প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবার জনসমক্ষে উপস্থিত হয়েছিলেন ইমানুয়েল ম্যাক্রোঁ (French President Emmanuel Macron)। যদিও তাঁকে ফুলের বদলে স্বাগত জানানো হল টমেটো (Tomato) ছুড়ে। নির্বাচনে জয়ের পর ফরাসি জনগণকে ধন্যবাদ জানাচ্ছিলেন ম্যাক্রোঁ, আচমকা ভিড়ের মধ্যে থেকে কেউ তাঁকে লক্ষ্য করে টমেটো ছোড়ে। সেই টমেটো অবশ্য প্রেসিডেন্টের গায়ে লাগেনি। তাঁর নিরাপত্তা আধিকারিকদের মধ্যে একজনের গায়ে লাগে। টুইটারে একটি ভিডিওতে দেখা গিয়েছে, ম্যাক্রোঁ সমর্থকদের কাছ থেকে শুভেচ্ছা গ্রহণ করছেন, পাল্টা তাঁদের ধন্যবাদ জানাচ্ছেন। সেই সময় তাঁর দিকে একটি টমেটো ছোড়া হয়েছিল।

ভিড় থেকে টমোটে এসে পড়তেই নিরাপত্তা আধিকারিকরা দ্রুত ম্যাক্রোঁকে সমস্ত দিক থেকে ঘিরে ধরেছিলেন। এরপর তাঁর মাথায় একটি ছাতাও ধরা হয়। পরে প্রেসিডেন্টকে দ্রুত ওই স্থান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

দেখুন ভিডিও: 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী এবং চরম ডানপন্থী নেতা মেরিন লে পেনকে পরাজিত করে দ্বিতীয়বার ক্ষমতার মসনদে বসেছেন ইমানুয়েল ম্যাক্রোঁ। বিগত দুই দশকে এই প্রথমবার ফ্রান্সে কোনও প্রেসিডেন্ট নিজের ক্ষমতা ধরে রাখতে সক্ষম হলেন।