PM Narendra Modi: অ্যাসল্ট রাইফেল বাগিয়ে ফায়ারিং রেঞ্জে নরেন্দ্র মোদি, ভাইরাল ভিডিও
প্রতিরক্ষা এক্সপো-তে নরেন্দ্র মোদি(Photo Credits: Twitter)

লখনউ, ৫ ফেব্রুয়ারি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাবসাব বেশ বেশি। এ তথ্য এখন সকলেরই জানা। এবার যোগীর আমন্ত্রণে এই সিএএ বিরোধী আবহাওয়ায় একেবারে অ্যাসল্ট রাইফেল হাতে পোজ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি যে প্রথমবার এই রাইফেল হাতে নিয়েছেন, এমনটা নয়। এই নিয়ে ১১ বার অ্যাসল্ট রাইফেল বাগিয়ে ফায়ারিং রেঞ্জে নরেন্দ্র মোদি। সেই ছবি যদি সোশ্যাল মিডিয়া পোস্ট হয় তাহলে শেয়ারের ধুম পড়বে তা বলাই বাহুল্য। হয়েছেও তাই, একেবারে ভাইরাল হয়ে গিয়েছে নরেন্দ্র মোদির রাইফেল বাগানো ছবি।

তবে প্রতিপক্ষকে শায়েস্তা করার জন্য নয়, নিতান্তই শখের বসে বেশ ভারী অ্যাসল্ট রাইফেল বাগিয়ে ধরেছেন প্রধানমন্ত্রী। তবে তাতে কি, প্রধানমন্ত্রী যদি এমন ডাক সাইটে ভারিক্কি রাইফেল নিয়ে ছবি তোলেন তখন তো আলোচনা হবেই। আর দর্শকের ভূমিকায় যোগী আদিত্যনাথ থাকলে তো সোনায় সোহাগা বলতে পারেন। উত্তরপ্রদেশের লখনউতে চলছে পাঁচদিনের প্রতিরক্ষা এক্সপো চলছে। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সেখানেই এসেছিলেন নরেন্দ্র মোদি। এই প্রতিরক্ষা এক্সপো’তেই (DefEx 2020) তিনি হাতে তুলে নেন অ্যাসল্ট রাইফেল। রীতিমতো তাক করে ধরেন সেটি। পিছনে তখন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মুখে চওড়া হাসি। এই ছবিতো সাড়া ফেলবেই। অনেকেই বলছেন, ৫৬ ইঞ্চি ছাতি (56-inch dhamaka) যাঁর, তাঁর কাছে এ তো জলভাত। অনেকেই আবার মজার সুরে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ছোট বেলায় যে হাতে কুমির ধরতে পারে, বড় হয়ে একটা রাইফেল ধরবে, এতে আর আশ্চর্যের কী? আরও পড়ুন-Shaheen Bagh: শাহিন বাগে বোরখা পরে ভিডিও করতে গিয়ে নাস্তানাবুদ ইউটিউবার গুঞ্জা কাপুর, পুলিশের বদান্যতায় শেষরক্ষা

জানা গিয়েছে, প্রতিরক্ষা খাতে ডিজিটাল ফর্মেশনের জোয়ার আসতে চলেছে। সেই উপলক্ষেই লখনউতে প্রতিরক্ষা এক্সপো-র আয়োজন করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী একা নন, এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের মান্যগণ্য রাজনীতিকরা। তবে লখনউয়ের প্রতিরক্ষা এক্সপো হিট হয়ে গেল প্রধানমন্ত্রীর বদান্যতায়। অ্যাসল্ট রাইফেল বাগিয়ে ধরে তিনি যোগী আদিত্যনাথকে জিতিয়েই দিলেন বলা চলে।