COVID-19 Patients Play 'Garba': কোভিড হাসপাতালের ওয়ার্ডেই 'গরবা' নাচে মাতলেন রোগী ও চিকিৎসকেরা
'গরবা' নাচে মাতলেন রোগী ও চিকিৎসকেরা (Photo Credits: ANI)

মুম্বই, ২০ অক্টোবর: উৎসবের দিনে হাসপাতালে বন্দি তো কী আছে? দুধের সাধ ঘোলাও তো মেটানো যায়। সোশ্যাল মিডিয়ায় দুটি ভিডিও ভাইরাল। ভিডিওতে কোভিড রোগীদের মুখে মাস্ক পরে হাসপাতালের মধ্যেই চিকিৎসকদের সঙ্গে 'গরবা' ডান্স (Garba Dance) করতে দেখা গেল। বলিউড গানের সঙ্গে মহিলা ওয়ার্ডে পিপিই কিট পরা স্বাস্থ্যকর্মীদেরও 'গরবা' ডান্সে পা মেলাতে দেখা যায় মহারাষ্ট্রের এই হাসপাতালে।

এবছর মহারাষ্ট্র সরকার জানিয়ে দেয়, নবরাত্রি অনুষ্ঠান উদযাপন না করে তার বদলে এবার আয়োজন হোক স্বাস্থ্য এবং রক্তদান শিবির। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিওটি গোরগাঁওয়ে অবস্থিত কোভিড হাসপাতালের। বৃহন্মুম্বই পৌর কর্পোরেশন (বিএমসি) কমিশনার ইকবাল সিং চাহালের সঙ্গে যোগাযোগ করা হলে তারা পিটিআইকে জানান, গরবা নাচের যে ভিডিওটি বিএমসির কোভিড -১৯ কেন্দ্রেরই। তবে, সেখানকার ডিন তাদের জানিয়েছেন যে তারা এটি পরিচালনা করেননি। আরও পড়ুন, জাতির উদ্দেশ্যে ভাষণে সচেতনতার সঙ্গে উৎসব উদযাপনের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রোগীরা স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ওয়ার্ডে উদযাপন করেছে এবং তারা আনন্দ করে কাটিয়েছে। এত বেদনা চিন্তার মধ্যে এতটুকু আনন্দ করার অনুমতি দিয়েছে সেখানকার ডাক্তাররা। গত মাস মহারাষ্ট্র সরকার করনোভাইরাস প্রাদুর্ভাবের কারণে নবরাত্রি এবং আসন্ন দশেরা উত্সব আয়োজন না করার ঘোষণা করেছিলেন। ২৯ শে সেপ্টেম্বর জারি করা নির্দেশিকায় ডান্ডিয়ার বা গরবার মতো সাংস্কৃতিক কর্মসূচিতে স্বাস্থ্য ও রক্তদান শিবির সংগঠনের পরামর্শ দেওয়া হয়েছে।