Digvijaya Singh: ভারত জোড়ো যাত্রার সময় পড়ে গেলেন দিগ্বিজয় সিং, দেখুন ভিডিয়ো

মনিহার: ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) সময় হাঁটতে হাঁটতে রাস্তায় পড়ে গেলেন (falls) বর্ষীয়ান কংগ্রেস নেতা (Senior Congress leader) ও রাজ্যসভার সাংসদ (Rajya Sabha MP) দিগ্বিজয় সিং (Digvijaya Singh)। যদিও তাঁর কোনও ক্ষতি হয়নি বলেই জানা গেছে। শনিবার দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) খারগোনে (Khargone) জেলার বারওহা (Barwaha) নামক এলাকার কাছে। এদিকে বর্ষীয়ান কংগ্রেস নেতার পড়ে যাওয়ার ভিডিয়ো (video) সোশ্যাল মিডিয়াতে ভাইরাল (viral) হতেই বিতর্ক শুরু হয়েছে। মধ্যপ্রদেশের রাস্তার এই খারাপ হালের জন্য একে অপরকে দোষারোপ করছে কংগ্রেস (Congress) ও বিজেপি (BJP)।

এই ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বর্তমানে মধ্যপ্রদেশের উপর দিয়ে যাওয়া রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত জোড়ো যাত্রায় শনিবার যোগ দিয়েছিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। যাত্রার মাঝে রাস্তার ধারে থাকা একটি রেঁস্তারার পাশে চা খাওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা। সেসময় আচমকা রাস্তার উপর পড়ে যান দিগ্বিজয় সিং। বিষয়টি দেখতে পেয়েই পাশে থাকা নেতা-কর্মীরা এসে তাঁকে রাস্তা থেকে তোলেন। এই দুর্ঘটনার ফলে দিগ্বিজয় সিংয়ের কোনও ক্ষতি হয়নি।

এদিকে এই ঘটনার পরেই তীব্র চাপানউতোর শুরু হয় কংগ্রেস ও বিজেপির মধ্যে। তীব্র নিন্দা করে কংগ্রেসের মিডিয়া ইনচার্জ জয়রাম রমেশ সাংবাদিকদের বলেন, ভারত জোড়ো যাত্রার সময় দিগ্বিজয় সিং মোট চারবার পড়ে গেছেন। তার মধ্যে মধ্যপ্রদেশে এই প্রথমবার পড়লেন তিনি। আর তাও রাস্তার খারাপ হালের জন্য।

এরপরই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর শিবরাজ সিং চৌহানের একটি মন্তব্যের কথা উল্লেখ করেন তিনি। বলেন, একসময়ে বিজেপির মুখ্যমন্ত্রী বলেছিলেন মধ্যপ্রদেশের রাস্তাগুলি আমেরিকার ওয়াশিংটন ডিসির রাস্তাগুলির চেয়েও ভালো। কিন্তু, বাস্তবে যে কী তা এখানকার মানুষজন বুঝতে পারছেন। আসলে এখানকার রাস্তাগুলির হাল খুবই খারাপ যার ফলে মানুষের মৃত্যু হতে পারে। আমি নিজেই এখানে হাঁটতে গিয়ে তিনবার পড়ে যাচ্ছিলাম।

যদিও কংগ্রেসের এই অভিযোগ উড়িয়ে মধ্যপ্রদেশের বিজেপি নেতা নরেন্দ্র সালুজা ঘটনাটির টুইট করে এর জন্য কংগ্রেস নেতা-কর্মীদেরই দায়ী করেছেন। তাঁর কথায়, রাস্তার জন্য নয় কংগ্রেসের নেতা-কর্মীদের ধাক্কাধাক্কির জন্য পড়ে গেছেন দিগ্বিজয়।