Karnataka: 'মরিচের গুঁড়ো মিশিয়ে রাম খান, করোনা পালাবে', পরামর্শ কংগ্রেস কাউন্সিলরের
কংগ্রেস কাউন্সিলর রবিচন্দ্র গাট্টি (Photo: Twitter)

করোনাভাইরাসকে (Coronavirus) রুখতে যখন বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা ভ্যাকসিন আবিষ্কারের জন্য দিনরত এক করে দিচ্ছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিভিন্ন সুরক্ষামূলক নিয়ম নেমে চলার কথা বলছেন, তখন কংগ্রেসের নেতা বলছেন রাম (Rum) খেতে। আর তা খেলেই নাকি করোনাভাইরাস ছোঁবে না। কর্নাটকের উল্লাল সিটি পৌরসভার কংগ্রেস কাউন্সিলর রবিচন্দ্র গাট্টি (Ullal City Municipal Council Ravichandra Gatti), তিনি দাবি করেছেন যে হাফ বয়েলড ডিম দিয়ে রাম খেলে করোনাভাইরাস নিশ্চিহ্ন হয়ে যাবে। একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, তাতে রবিচন্দ্র গাট্টিকে বলতে শোনা যাচ্ছে যে রাম, হাফ বয়েলড ডিম মরিচ গুঁড়ো (Pepper powder) ছিটিয়ে খেতে হবে।

১৭ জুন ওই ভিডিয়োটি প্রকাশ্যে আসে। তাতে কাউন্সিলর রবিচন্দ্র গাট্টি বলেন, "৯০ মিলি রামে এক চা চামচ মরিচ যোগ করুন এবং এটি আপনার আঙুল দিয়ে ভালো করে নাড়ুন এবং তারপর এটি পান করুন। এরপর দুটি হাফ বয়েলড ডিম খান। আর তাতেই করোনাভাইরাস পালিয়ে যাবে। আমি অনেক ওষুধ খেয়ে দেখেছি। কেবল এটাই কাজে দিয়েছে। আমি রাজনীতিবিদ হিসাবে নয়, করোনা কমিটির সদস্য হিসাবে পরামর্শ দিচ্ছি।" আরও পড়ুন: Beggar Feeds Street Dogs: 'ধন-সম্পদে দরিদ্র, হৃদয়ে ধনী', কুকুরকে যত্ন করে খাওয়াচ্ছেন ভিখারি; ভাইরাল ভিডিয়ো

১ মিনিটের ওই ভিডিয়োটিতে গাট্টি কন্নড় ভাষায় কথা বলেছেন এবং একটি নির্দিষ্ট ব্র্যান্ডের রামের বোতল দেখিয়েছেন। ভিডিয়োটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। নেটিজেনরা বিভিন্ন প্রতিক্রিয়া দিয়েছেন। কেউ কেউ ভুল তথ্য দেওয়ার জন্য কাউন্সিলরের সমালোচনা করেছেন। অন্যরা হাসি-মশকরা করছেন।

এই বিষয়ে মঙ্গলুরুর বিধায়ক কংগ্রেস ইউটি খাদের বলেন, "কাউন্সিলর কেন সোশাল মিডিয়ায় এমন একটি ভিডিয়ো পোস্ট করেছেন তা জেলা প্রশাসনের জানা উচিত। গাট্টি গত ১৫ বছর ধরে সমাজকর্মী হিসেবে কাজ করছেন। আমরা দলে এনিয়ে আলোচনা করব।"