iPhone 12 Pro Price in India: আইফোনের লোভ কাটালেই হবেন লাভবান! ৫ হাজার প্লেট ফুচকা, বিদেশ ভ্রমণ, ৯৯ বোতল ওল্ড মঙ্ক হবে আপনার
Representational Image (Photo Credits: unsplash.com/ Twitter)

আইফোন ১২ সিরিজের লঞ্চ তাক লাগিয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। অ্যাপল নিয়ে এসেছে চার চারটি একেবারে ঝাঁ চকচকে মডেল- iPhone 12 Minis, iPhone 12, iPhone 12 Pro and iPhone 12 Pro Max. তবে এই চারটের মধ্যে প্রাথমিকভাবে ভারতে মিলছে শুধুমাত্র iPhone 12 এবং iPhone 12 Pro। iPhone 12-র দাম ৬৯ হাজার টাকা। iPhone 12 Pro-র দাম ১,১৯,৯০০ টাকা। বলে রাখা ভাল, iPhone 12 Pro অন্যান্য দেশের তুলনায় ভারতে সবথেকে দামী এই স্মার্টফোন। মধ্যবিত্ত পরিবারের কাছে আইফোনের এই দু'টো সিরিজ ধরা ছোঁয়ার বাইরে। তবে ফোন না কিনে ভবিষ্যতের কথা ভেবে কিংবা নিজের অন্য শখ পূরণ করে ফেলতে পারবেন আপনি খুব সহজেই। তার ছোট্ট কিছু উদাহরণ এখনই তুলে ধরছি আমরা আপনাদের সামনে। এই টাকায় ৫ হাজারের বেশি প্লেট ফুচকা খেতে পারবেন আপনি! শুধু তাই নয়, পছন্দের জায়গায় বিদেশ ভ্রমণটাও চট করে সেরে ফেলতে পারবেন এবং আরও কত কী!

৫,৯৯৫ প্লেট ফুচকা

প্রতি প্লেট যদি ২০ টাকার হিসেবে ধরা হয়। তাহলে সবমিলিয়ে ৫,৯৯৫ প্লেট ফুচকা খেতে পারবেন আপনি। যদি সবথেকে দামী প্লেটের ফুচকা আপনি খান অর্থাৎ প্লেট প্রতি ৭৫০ টাকা, তাহলেও ১৬০ প্লেট ফুচকা খেতে পারবেন আপনি।

ফিক্সড ডিপোসিট

১,১৯,৯০০ টাকা যদি আপনার কাছে থাকে আর আপনি যদি সচেতনভাবে সেই টাকা খরচ করতে চান। তাহলে ব্যাঙ্কে যান আর এই মোটা টাকাটা ফিক্সড ডিপোসিট করে দিন। এই অতিমারী আমাদের শিখিয়ে দিয়েছে পয়সা জমানো ঠিক কতটা জরুরি। তাই এখন যদি এই মোটা টাকা সেভিংস করে নিতে পারেন, তাহলে ভেবে দেখুন আপনার ভবিষ্যত কতটা সুরক্ষিত হতে পারে।

ব্যাক প্যাক করে চলুন থাইল্যান্ড

বিদেশ ভ্রমণ! বহুদিনের স্বপ্নপূরণ হতে পারে আপনার এই টাকায়। অন্য দেশ একটি পুরো স্বচ্ছন্দে ঘুরে আসতে পারবেন এই টাকাতে। চার দিনের থাইল্যান্ড ট্রিপে খরচ হয় বিমান ভাড়া সমেত কমবেশি ১ লাখ টাকা, অর্থাৎ আপনি ১৯ হাজার টাকা বাঁচাতেও পারবেন।

বাড়িভাড়ার সমান

মুম্বইয়ের মত জায়গায় যদি বাড়ি ভাড়া নিয়ে আপনাকে থাকতে হয়, তাহলে আপনাকে কম করে ভাড়া গুণতে হবে ৩০ হাজার টাকার কাছাকাছি। অর্থাৎ ৪ মাসের ভাড়া আপনার খরচ হয়ে যাবে একধাক্কায়। তাই কিনছেন কিনুন, মাথার উপর ছাদটা পাকাপোক্ত থাকছে কিনা, সেটাও একবার পরখ করে নিন।

৯৯ বোতল ওল্ড মঙ্ক এবং ৩৪ বোতল J’Noon স্পার্কলিং ওয়াইন

যদি একটু দামী ওল্ড মঙ্কের খোঁজ করেন, তাহলে বোতল প্রতি দাম পড়বে মহারাষ্ট্রে ১২০০ টাকা। অর্থাৎ একটা iPhone 12 Pro-র দামে আপনি পেয়ে যাবেন ৯৯ বোতল ওল্ড মঙ্ক। আর যারা ওয়াইন লাভার। তাদের জন্যও রয়েছে সুখবর। J’Noon’s sparkling wine-র বোতল প্রতি দাম ৩,৫০০ টাকা। এই ধরণের জিনিসগুলো যদি কেনেন তাহলে তা আপনাকে অনেক বেশি খুশি করবে।

via GIPHY