Guinness World Record: ৫ জনের জায়গায় ২৭ জন, গাড়িতে চড়েই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড; দেখুন ভিডিও
27 People Get Inside A Mini Cooper (Photo: Screen Grab From Video)

একটা মিনি কুপার (Mini Cooper) গাড়িতে কতজন ঠিক চড়তে পারবে? খুব বেশি হলে পাঁচজন। তবে যদি দেখেন গাড়িতে চড়েছে ২৭ জন, তাহলে কী বলবেন? ঠিক এটাই হয়েছে। একটি মিনি কুপার গাড়িতে ২৭ জন চড়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record) করেছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একদল স্বেচ্ছাসেবক ছোট গাড়িতে ঠাসাঠাসি করে ঢুকছে। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, "এই নিয়মিত আকারের মিনি কুপারে কতজন স্বেচ্ছাসেবক ঢুকতে পারে?"

৬ সেপ্টেম্বর পোস্ট করা ভিডিওটি আসলে ২০১৪ সালের। রেকর্ডটি ৮ বছর আগে ব্রিটেনে তৈরি হয়েছিল। সেই সময়ে, এই রেকর্ড তৈরি করতে বিভিন্ন কৌশল ব্যবহার অবলম্বন করা হয়েছিল। একজনের উপরে আরেকজন চেপেছিলেন, এমনকি গাড়ির পিছনের সিটের উপরেও একজনক চেপেছিলেন। এইভাবে মোট ২৭ জন গাড়িটিতে চাপেন। আরও পড়ুন: Video: আর একটু হলেই ট্রেনের ধাক্কা খেতেন, লাফ দিয়ে প্রাণে বাঁচলেন রিকশাচালক; দেখুন ভিডিও

দেখুন ভিডিও:

শেয়ার করার পর থেকে ভিডিওটি ইন্টারনেটে ঝড় তুলেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, "যতক্ষণ না কেউ দুর্ঘটনায় মারা না যায়, ততক্ষণ পর্যন্ত এটি মজার।" একজন আবার জিজ্ঞেস করলেন, "এটা কী ধরনের রেকর্ড?" উত্তরে আরেকজন লিখেছেন, "কোন তাৎপর্য নেই।"