Condoms: বিশ্বজোড়া মহামারীর দাপট, কাছে আসা ভুলছেন মানুষ, বিক্রি কমছে কন্ডোমের
Condoms (Photo Credits: Pixabay)

গোটা বিশ্ব জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনাভাইরাস (Coronavirus)। কোভিডের (COVID 19) দাপটের জেরে মানুষ যেমন ঘর থেকে বেরিয়ে স্বাভাবিক জীবনযাপন করতে ভুলেছেন, তেমনি এড়িয়ে যেতে শুরু করেছেন একে অপরের কাছে আসাও। করোনার দাপটের জেরে কন্ডোম (Condoms) বিক্রি কমতে শুরু করেছে প্রায় গোটা বিশ্ব জুড়ে। এমনই এমনই জানানো হয় বিশ্বের অন্যতম জনপ্রিয় কন্ডোম তৈরির সংস্থার তরফে। করোনার জেরে লকডাউন (Lockdown) এবং তার জেরে ঘরবন্দি দশায় মানুষ একে অপরের কাছেকাছি আসতে কার্যত ভুলে গিয়েছেন। সেই কারণে নিরোধক বিক্রিও কমতে শুরু করেছে বলে ওই সংস্থার তরফে জানানো হয়।

রিপোর্ট প্রকাশ, মালয়েশিয়ার ওই কোম্পানির তরফে জানানো হয়, করোনার জেরে কন্ডোমের পরবির্তে অনেক বেশি করে গ্লাভস সহ এরকাধিক চিকিৎসা সামগ্রীর বিক্রি বেড়েছে। ফলে প্রত্যেক বছর বিশ্বের প্রায় ১৪০টি দেশে তাঁর কন্ডোম রফতানি করা হয়। প্রত্যেক বছর ১৪০টি দেশে যেখানে ৫ বিলিয়ন করে কন্ডোম প্রত্যেক বছর রফতাবনি করা হয়, সেই বিক্রিবাট্টায় ভাটা পড়তে শুরু করেছে।

আরও পড়ুন:  Shah Rukh Khan: শাহরুখের বাড়ি 'উড়িয়ে দেব', হুমকি ফোনে চাঞ্চল্য, অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ

করোনার প্রভাবে লকডাউন এবং মানুষের আর্থিক অনটনের দাপট যেমন বেড়েছে, তেমনি একে অপরের কাছে আসাতেও পড়েছে ভাটা। তার জেরেই গোটা বিশ্ব জুড়ে কন্ডোম বিক্রি হু হু করে কমতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে।