জ্বালাময়ী রোদ্দুরকে টেক্কা দিতে ওয়ার্ডরোবে থাক বাহারি শ্রাগ
প্রতীকী ছবি(Photo Credit: Wikimedia Commons)

গরম পড়েছে বলে স্টাইল-স্টেটমেন্টের বারোটা বাজিয়ে দাও, তাতো হতে পারে না। ঠাঁটাপোড়া গরমকেও তুখোড় ভাবে সামলানোও কিন্তু একটা স্টাইল-স্টেটমেন্টই(Style statement) বটে। রোদ্দুরে বাইরে বেরোলে ঘামতে পারেন। গলা শুকিয়ে আসতে পারে, ঘেমেনেয়ে সাজগোজ নষ্ট হতে পারে।হাজারটা ফ্যাকর, অথচ গরমেই কিনা স্লিভলেস টপ, কূর্তি, শার্ট দারুন চলে। রোদ্দুরের বদান্যতায় ত্বকে ট্যান পড়তে সময় নেয় না, ব়্যাশ, অ্যালার্জি-সহ আরও কতরকম উপসর্গ। কাকে ছেড়ে কার কথা বলি। তাইবলে গরমকালে সাজবেন না? নিশ্চই সাজবেন, তবে গরমকে টেক্কা দিয়ে। হালফিলের স্লিভলেস টপের সঙ্গে পরতে পারেন ফুল স্লিভ শ্রাগ(Shrug)। এতে রোদ্দুরের চুম্বন থেকে যেমন আপনার হাত বাঁচবে, তেমনই স্টাইল-স্টেটমেন্টও সমানভাবে বজায় থাকবে। বলা বাহুল্য, এই গরমে লম্বা ঝুলের শ্রাগ ইন ফ্যাশন। জিন্স টপের উপরে উজ্বল রঙের শ্রাগ থাকলে আপনি কিন্তু ভিড়ের মধ্যেও নজর কারবেন।

গামছা চেক থেকে শুরু করে হ্যান্ডলুম(Handloom) মায় খাদি, সব ধরনের মেটিরিয়ালে শ্রাগ পাবেন মার্কেটে। চেরা উলের তৈরি লং শ্রাগ বেশ চোখে লাগে। ব্লক প্রিন্ট, অ্যাসিড প্রিন্ট থেকে শুরু করে শৌখিনতার অভ্যাস থাকলে কাঁথা কাজ ও বাউল প্রিন্টেরও শ্রাগ আপনার ওয়ড্রোবে রাখুন। উজ্জ্বল রঙা থেকে শুরু করে মন ভাল করে দেওয়া সমুদ্র নীল, কিম্বা হালকা গোলাপী চোখের আরাম দেবে। তবে শুধু ফুল হাতা নয়, স্লিভলেস শ্রাগেও বাজার ছেয়েছে। দুপুরের কড়কড়ে রোদে স্লিভলেস কূর্তির সঙ্গে ফুলস্লিভ শ্রাগ(Long sleeves shrug) জড়িয়ে বেরিয়ে পড়ুন। ঘামে ভিজতে পারেন, হলফ করে বলছি রোদ্দুরে পুড়বেন না। যদি সানস্ক্রিন লাগানো না থাকে তবুও আপনার হাতদুটি খরতাপে কালো হওয়ার হাত থেকে রক্ষা পাবে। সন্ধ্যার পর প্রিয় টিশার্টের উপরে স্লিভলেস কূর্তিটি জড়িয়ে নিন, টপ নট চুলের সঙ্গে গোড়ালি ছাড়িয়ে বেশকিছুটা উপরে থেমে যাওয়া ফেডেড জিন্স আর ঠোঁটে খেলা করা গাঢ় খয়েরি দৃষ্টি সুখের জন্য যথেষ্ট।

হাতিবাগান(Hatibagan), ধর্মতলা(Dharmatala) বা গড়িয়াহাট(Gariahat) মার্কেট, পথে চলতে চলতেই বাহারি শ্রাগ আপনাকে হাতছানি দিয়ে ডাকবে। তাই কোথায় পাব করে চিন্তিত হয়ে লাভ নেই। রোদ্দুর পড়লেই বেরিয়ে পড়ুন, পছন্দের শ্রাগ ব্যাগবন্দি করতে একদম সময় নেবেন না। ফাংকি লুক থেকে শুরু করে অফবিট সাজগোজ, সবেতেই লং শ্রাগের অবাধ গতিবিধি। নাকে জংলি ডিজাইনের অ্যান্টিক পিস, কানে ফেদার দুল, হাতে বিডসের ব্রেসলেট, ফ্লোরাল প্রিন্টের পালাজোর উপরে খাদির শর্ট কূর্তি। তার  উপরে চাপিয়ে নিতে পারেন ইক্কত পাড়ের স্লিভলেস শ্রাগ। পার্টির মধ্যমণি কিন্তু আপনিই হবেন।