Mother’s Day 2024 Greetings: মাতৃ দিবসে মাকে খুশি করতে এই শুভেচ্ছা বার্তার সঙ্গে নিজের হাতে তৈরি করুন শুভেচ্ছা পত্র

গোটা বিশ্বের মায়েদের সম্মান জানানোর জন্য পালন করা হয় মাতৃ দিবস। ২০২৪ সালে মাতৃ দিবস পালন করা হবে ১২ মে, রবিবার। মায়েদের প্রতি কৃতজ্ঞতা ও ভালবাসা প্রকাশ করার বিশেষ দিন এটি। বিশ্বজুড়ে বিভিন্ন তারিখে পালন করা হয় মাতৃ দিবস। তবে ঐতিহ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো অনেক দেশে এটি পালন করা হয় মে মাসের দ্বিতীয় রবিবারে। মাতৃ দিবসের উৎপত্তি হয়েছে প্রাচীন গ্রীসে, যেখানে মার্চের মাঝামাঝি সময়ে দেবতাদের মাকে উপলক্ষ করে উৎসব করা হত। পরবর্তী সময়ে খ্রিস্টান ঐতিহ্যগুলি যীশুর মাকে সম্মান করার উদ্দেশ্যে পালন করা হয় এবং এই দিনটির নাম দেওয়া হয় মাদারিং সানডে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ১৯০৮ সালে প্রথম মাতৃ দিবস পালন করে ছিল আনা জার্ভিস। তিনি তার মায়ের মৃত্যুকে স্মরণ করার জন্য পালন করেছিলেন এই দিনটি। এরপর থেকে মে মাসের দ্বিতীয় রবিবার পালন করা হয় আন্তর্জাতিক মাতৃ দিবস। মাতৃ দিবসে, সকলেই তাদের মায়ের জন্য এই দিনটি বিশেষ করে তোলার চেষ্টা করে এবং মা সকলের জীবনে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং তারা সবাই তাদের মাকে কতটা ভালোবাসে তা তুলে ধরা হয় এই দিনটির মাধ্যমে। এমন পরিস্থিতিতে আপনি দূরে থাকলে হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মাধ্যমে পাঠান এই শুভেচ্ছা বার্তা অথবা এই শুভেচ্ছা বার্তা লিখে নিজের হাতে গ্রিটিংস কার্ড বানিয়ে উপহার দিন প্রিয় মাকে।

দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু তোমার প্রতি আমার ভালবাসা কখনো বদলাবার নয় মা। মাতৃ দিবসের অনেক শুভেচ্ছা আর ভালোবাসা তোমাকে।
মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভূবনে নাই। আন্তর্জাতিক মাতৃ দিবসে অনেক শুভেচ্ছা।
মা যে আমার স্বপ্নমাখা, রাত জোছনার গান আঁধার পথের একটু আলো, নীল জোনাকি প্রাণ সকলকে মা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।
পৃথিবীর কাছে যেমন সূর্যের প্রয়োজনীয়তা রয়েছে, মাছের কাছে যেমন জলের প্রয়োজনীয়তা, কবির কাছে যেমন কলমের প্রয়োজনীয়তা রয়েছে, সন্তানের কাছে তেমন মায়ের প্রয়োজনীয়তা। আন্তর্জাতিক মাতৃ দিবসে শুভেচ্ছা।
ওপরে যার শেষ নেই তা হল আকাশ। আর পৃথিবীতে যার শেষ নেই তাকে আমরা মা বলি শুভ হোক আন্তর্জাতিক মাতৃ দিবস