Independence Day 2021 Wishes: স্বাধীনতা দিবস ২০২১ উপলক্ষে অভিনন্দন জানিয়ে WhatsApp Stickers, Facebook Messages, SMS, GIF, Wallpapers আর Quotes গুলি শেয়ার করে নিন

Happy Independence Day Wishes in Bengali: ১৫ অগাস্ট দেশজুড়ে ভারতের ৭৫-তম স্বাধীনতা দিবস (Independence Day 2021) পালিত হবে। স্বাধীনতা দিবসের মানে দেশের স্বাধীন হওয়ার এই দিনটি ধুমধাম করে উদযাপনের জন্য পুরো দেশ অপেক্ষা করে থাকে। ১৯৪৭ সালের ১৫ অগাস্ট ভারত ব্রিটিশ শাসনের হাত থেকে মুক্তি পায়। ইংরেজদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য অনেক স্বাধীনতা সংগ্রামীদের প্রাণ যায়। শহিদ হন বহু সংগ্রামী। পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমের মধ্যে দিয়ে পালন করা হয় স্বাধীনতা দিবস। তবে গত বছরর মতো এ বছরও করোনা অতিমারির কারণে সবেতেই কাটছাঁট করা হয়েছে।

স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের দোকানে দোকানে বিক্রি হচ্ছে টুপি, তেরঙ্গা পতাকা, সাদা- গেরুয়া- সবুজ পোশাক। দিল্লিতে চলছে স্বাধীনতা দিবস পালনের মহড়া। সোশাল মিডিয়ার যুগে এসএমএস, ফেসবুক, হোয়াটস্যাপ, GIF এর মাধ্যমে সবাই এই দিনটির শুভেচ্ছা জানিয়ে থাকেন। আপনিও এই দিনটিকে WhatsApp Stickers, Facebook Messages, SMS, GIF, Wallpapers আর Quotes শেয়ার করে নিন।

 

কতো ক্ষুদিরাম দিয়ে গেলো প্রাণ

কতো প্রফুল্ল চাকী,

তবুও আঁধার এখনও আঁধার

সূর্য ওঠার বাকি।

Happy Independence Day

স্বাধীনতা তুমি ক্লান্ত কৃষকের মুক্ত কণ্ঠে গান

তোমায় অনিতে লাখো সৈনিক দিয়ে গেছে প্রাণ,

স্বাধীনতা তুমি ভোর সকালে পূর্ব আকাশের রবি

স্বাধীনতা তুমি বীর বিপ্লবীদের কান্না ভরা ছবি,

স্বাধীনতা তুমি বিরাট পৃথিবীতে ছোট্ট একটি পতাকা

তুমি মোদের ভাষা প্রকাশের পরিমাপ হীন খাতা।

Happy Independence Day

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

আঁধারের কালো পর্দা সরিয়ে

শত সহীদের রক্ত ঝরিয়ে

সূর্যের মতো আলো ছিটিয়ে

এলো আজ সেই স্বাধীনতা।

Happy Independence Day