Diwali 2020 Gift Ideas: বাজেট-ফ্রেন্ডলি গিফট আইডিয়া, খরচ হবে মাত্র ১৫০!
Diwali gift ideas (Photo Credits: Pixabay, Pexels)

শুভ দীপাবলি ২০২০ (Diwali 2020) ! আলোর রোশনাইয়ে ভরে ওঠে আকাশ-বাতাস। ঘরে ঘরে প্রদীপ জ্বালিয়ে অন্ধকার ঘুচিয়ে সুদিন ফিরিয়ে আনার দিন এদিন। আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব সকলে একে অপরের সঙ্গে মিলিত হয়ে এই আলোর উৎসবে সামিল হন। তবে এক্ষেত্রে মাথায় একটাই চিন্তা ঘুরপাক খায়, বাজেটের মধ্যে কী উপহার দেওয়া যেতে পারে? পুজো-পার্বন মানে প্রথমেই মাথায় আসে মিষ্টির কথা, আর এরমধ্যে বরাবরই প্রথমে থাকে সোনপাপড়ি। তবে আজকালকার দিনে অনেকেই ডায়েটের দিকে মনোনিবেশ করেন। তাই মিষ্টি না দিয়ে কী উপহার দিলে আপনার প্রতিবেশী, আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধব খুশি হবেন, সেটা আর আপনাকে ভাবতে হবে না! কারণ আমরা সেই দিওয়ালি উপহার হিসেবে ১৫০ টাকার মধ্যেই রয়েছে দুর্দান্ত কিছু উপহারের তালিকা নিয়ে এসেছি আপনার জন্য। একঝলকে দেখে নেওয়া যাক সেই তালিকা।

রংবেরঙের প্রদীপ কিংবা টুনি লাইট

দিওয়ালিতে বাড়ি সাজাতে টুনি লাইট কিংবা প্রদীপ মাস্ট। মাটির প্রদীপে আজকাল রং করে তা আরও বাহারি রূপ দেওয়া হয়, ৪ থেকে ৫টা প্রদীপ আপনি দিতেই পারেন ১৫০ টাকার মধ্যে। এটা শো-পিস হিসেবেও ব্যবহার করা যাবে অন্যান্য সময়ে।

পেঁয়াজ-আলুর বাক্স

শুনতে খুব অদ্ভূত লাগলেও আজকাল যেভাবে দাম বাড়ছে পেঁয়াজ আলুর, সেখানে এটি উপহার সামগ্রী হিসেবে ব্যবহার করতেই পারেন। আধা কিলো পেঁয়াজ এবং আধা কিলো আলু। সবমিলিয়ে দাম কমবেশি ১৫০টাকার মধ্যে হবেই।

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম সাবস্ক্রিপশন

কোভিডের জেরে আজকাল বাইরে বেরোনো দায়! সিনেমা হল খুললেও সেখানে যেতে অনেকেই ভয় পান। তাই বাড়িতে বসে পরিবারের সঙ্গেই আজকাল চলে মুভি-নাইট কিংবা মুভি ডেট! সেক্ষেত্রে দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি। আমাজন প্রাইম (১২৯ টাকা), জি৫ (৯৯ টাকা), ডিসকভারি প্লাস (৯৯ টাকা), ভুট সিলেক্ট (৯৯ টাকা)-বাজেটের মধ্যে ১ মাসের সাবস্ক্রিপশন গিফট করুন বন্ধু কিংবা আত্মীয়-স্বজনকে।

লুডো বোর্ড গেম

লকডাউনের জেরে ঘরে বন্দি থেকে সকলেই অ্যাপ গেমের উপর ভরসা করেন, তাই তাদেরকে দিওয়ালিতে গিফট করুন অ্যাপের বোর্ড গেম।

লুডো কিংবা ক্যারাম বোর্ড, যা ইচ্ছে দিতে পারেন, খুব কম দামেই যেকোনও সুপারমার্কেটে পেয়ে যাবেন এটি।

ফুড ডেলিভারি কুপন

অতিথি হিসেবে কাউকে ফুড ডেলিভারি অ্যাপের কুপনও দিতে পারেন। এটা হতে পারে বেস্ট গিফট, কারণ খাওয়ার সকলের প্রিয় এবং সে নিজের পছন্দ মত খাবার অর্ডার করতে পারবেন।