Agartala Puja Pandal Fire: পুজোর আগেই আগরতলায় আগুনে পুড়ল মূর্তি ও মণ্ডপ, দুর্ঘটনাস্থলের ভিডিয়ো
Fire in Howrah (Photo Credits: ANI)

আগরতলা: আচমকা আগুন লেগে পুড়ে গেল একটি দুর্গা পুজোর মণ্ডপ (Durga puja pandel) ও মূর্তি (Idol)। পরে খবর পেয়ে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অবশ্য অনেকটাই ক্ষতি হয়ে গেছে। বুধবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে ত্রিপুরার (Tripura) রাজধানী আগরতলার (Agartala) উজান অভয়নগরের (Ujan Abhaynagar) ব্লাড সান ক্লাবে (blood sun club)।

এদিকে এই দুঃসংবাদ পাওয়ার পরেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা টুইট করে সমবেদনা (CM Manik Saha Condoles) প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, আগরতলার উজান অভয়নগরে অবস্থিত ব্লাডসান ক্লাবে কাজ চলাকালীন দুর্ভাগ্যবশত আগুন লেগে সেখানকার মণ্ডপ ও মূর্তি পুরো ভূস্মীভূত হয়ে যাওয়ার খবর পেয়ে আমি অত্যন্ত শোকগ্রস্ত হয়ে পড়েছি। এর ফলে আমি ও ওই এলাকায় বসবাসকারী বিশিষ্ট ব্য়ক্তিরা দুর্ভাগ্যজনক এই ঘটনার কারণে গভীরভাবে শোকাহত।

সূত্রের খবর, ভুল ভাবে বিদ্যুতের কাজ হওয়ার জন্য শর্টসার্কিটের কারণে দুর্গা পুজোর মণ্ডপটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে। তবে এই দুর্ঘটনার ফলে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাটির বিষয়ে আরও তদন্ত চলছে।

ত্রিপুরার পশ্চিমের জেলাশাসক ডাঃ বিশাল কুমার ও আগরতলার মেয়র দীপক মজুমদারকে নিয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে মানিক সাহা প্রতিটি পুজো কমিটিকে প্রশাসনের নির্দেশ মেনে চলার পাশাপাশি অত্যন্ত সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন।

এপ্রসঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, আমি রাজ্যের সমস্ত বারোয়ারী পুজো কমিটির উদ্যোক্তাদের কাছে আবেদন জানাচ্ছি যে পুজো মণ্ডপ তৈরির সময় অতিরিক্ত সুরক্ষার ব্যবস্থা করতে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর নবরাত্রির সময় উত্তরপ্রদেশের বিদোহী জেলার একটি দুর্গা মণ্ডপে আগুন লেগে পাঁচজনের মৃত্যু হয়েছিল। আরও পড়ুন: N Chandrababu Naidu: ফের বাড়াল অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর জেল হেফাজতের মেয়াদ