Happy Birthday Mamata Banerjee: জন্মদিনে মমতা ব্যানার্জিকে শুভেচ্ছা জানালেন রাহুল গান্ধী
মমতা ব্যানার্জি ও রাহুল গান্ধী (Photo: PTI)

নতুন দিল্লি, ৫ জানুয়ারি: জন্মদিনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) শুভেচ্ছা জানালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। টুইটারে তিনি লেখেন, "মমতাজি-র জন্মদিনে শুভেচ্ছা। তাঁর সুস্বাস্থ্য ও সর্বদা সুখের কামনা করছি।" মমতা ব্যানার্জিকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেম বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিও। রবিবার মমতার ৬৫তম জন্মদিনে শুভেচ্ছার ঢল সোশাল মিডিয়ায়। আবেগে, ভালোবাসায় প্রিয় নেত্রীকে শুভেচ্ছা জানালেন বহু অনুরাগী। ইতিমধ্যেই ফেসবুক ছেয়ে গেছে শুভেচ্ছায়। নানা বয়সের মানুষ শুভেচ্ছায় ভরিয়ে দিন মমতাকে।

কলেজ থেকে রাজনীতির যাত্রাপথ শুরু। কংগ্রেসের হাত ধরে সেই যে রাজনীতিতে নেমেছিলেন তারপর থেকে তার সাফল্য সত্যি তুলে ধরার মত। একটি জাতীয় দল থেকে বেরিয়ে নতুন দল তৈরি করে জাতীয় সংবাদমাধ্যমেও প্রতিদিন খবরে থাকেন এই লড়াকু মহিলা। সম্পূর্ণ নিজের চেষ্টা ও তাগিদে কালীঘাটের বস্তির মেয়ে এখন সকলের আদরের 'দিদি' (Didi)। একজন নেত্রী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং অবশ্যই তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) প্রতিষ্ঠাতা (Founder)। কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি (Nitin Gadkari) তাঁকে আজ জন্মদিনের শুভেচ্ছা জানান। এছাড়াও বহু রাজনৈতিক নেতা, নেত্রীরাও তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। আরও পড়ুন:  Happy Birthday Mamata Banerjee: নেত্রী নন, জননেত্রী; আজ শুভ জন্মদিন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

আজ মমতা ব্যানার্জি ছাড়াও দুই খ্যাতনামা ব্যক্তির জন্মদিন। নিজের জন্মদিনে তাঁদেরও শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁরা হলেন প্রাক্তন ক্রিকেটার মনসুর আলি খান পতৌদি এবং যুগান্তর পত্রিকার অন্যতম প্রতিষ্ঠাতা তথা স্বাধীনতা সংগ্রামী বারীন্দ্র কুমার ঘোষ।