Weather Update On Heatwave: সাবধান! তীব্র তাপপ্রবাহ চলবে আগামী ৫ দিন, স্বস্তি নেই বাংলা, বিহার, ওড়িশায়
Heatwave In India (Photo Credit: Latestly)

দিল্লি, ২৪ এপ্রিল: এখনই মিলছে না স্বস্তি। গরম (Summer) ক্রমশ বাড়ছে। ক্রমাগত গরমের সঙ্গে তাপপ্রবাহের (Heatwave) সতর্কতা ফের জারি করল আবহাওয়া দফতর। ওড়িশা এবং পশ্চিমবঙ্গে গত ১৫ এবং ১৭ এপ্রিল থেকে টানা তাপপ্রবাহ চলছে। এই পরিস্থিতির কোনও পরিবর্তন এই মুহূর্তে হওয়ার সম্ভাবনা নেই। ফলে  পূর্ব ভারতের একাধিক রাজ্য থেকে শুরু করে দক্ষিণ ভারতেও তাপপ্রবাহের সতর্কতা জারি করা হবয়েছে।

আগামী কয়েকদিন যে কয়েকটি রাজ্যে তাপপ্রবাহ চলবে, তার মধ্যে পশ্চিমবঙ্গের (West Bengal) বেশ কিছু অংশ রয়েছে। সেই সঙ্গে ওড়িশা (Odisha) , তামিলনাড়ু (Tamil Nadu), কর্ণাটক (Karnataka), বিহার (Bihar), সিকিম, তেলাঙ্গানা, উত্তরপ্রদেশ এবং ঝাড়খণ্ডে আগামী ৫ দিন ধরে দাবদাহ চলবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

আরও পড়ুন: WB Weather Update: দুদিনের স্বস্তি শেষ! আজ থেকে রাজ্যের ১৮টি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি (দেখুন টুইট)

তাপপ্রবাহের পাশাপাশি আর্দ্রতা চপমে উঠবে অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী এলাকায়। পাশাপাশি তামিলনাড়ু, পুদুচেরি, কর্ণাটক, গোয়া, কেরল, অসম, মেঘালয়, ত্রিপুরা এবং বিহারে। যে সমস্ত জায়গায় তাপপ্রবাহ চলবে, সেখানে তাপমাত্রা ৪০ কিংবা তার বেশি হতে পারে। অন্ধ্রের উপকূলবর্তী এলাকায় তাপমাত্রা থাকবে ৩৭-এর আশপাশে। ফলে তাপপ্রবাহ থেকে বাঁচতে মানুষ যাতে ঘরে থাকেন, বেশি করে জল খান এবং চূড়ান্ত সতর্কতা অবলম্বন করে, সে বিষয়ে বার বার আবেদন জানানো হচ্ছে সরকারের তরফে।