Uttar Pradesh: জুম্মাবারে উত্তজেনা রুখতে তৎপর যোগী প্রশাসন, উত্তরপ্রদেশের ২৪টি জেলায় নামছে RAF
Uttar Pradesh (Photo Credit: ANI)

লখনউ,১৬ জুন:  জুম্মাবারে যাতে কোনও উত্তেজনা না ছড়ায়, তারজন্য তৎপর উত্তরপ্রদেশ (Uttar Pradesh) প্রশাসন। শুক্রবার যাতে কোনও ধরনের গণ্ডগোল না ছড়ায়, তার জন্য প্রশাসনের তরফে যাতে উপযুক্ত পদক্ষেপ করা হয়, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে যোগী প্রশাসনের তরফে। উত্তরপ্রদেশের ২৪টি জেলাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই সমস্ত জেলায় যাতে পরিস্থিতি কোনওভাবে হাতের বাইরে না যায়, তার জন্য পদক্ষেপ করা হচ্ছে। যে ২৪টি জেলাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে, তার মধ্যে রয়েছে লখনউ, কানপুর (Kanpur), প্রয়াগরাজ, আগ্রা, মউ, সম্বল, মীরাট, আম্বেদকরনগর, বাহরিচ, অযোধ্যা, গোন্ডা, সাহারনপুর-সহ আরও বেশ কয়েকটি জেলা। শুক্রবারের আগে উত্তেজনাপূর্ণ ওই এলাকায় যাতে র্যাফ পৌঁছে যায়, সেই ব্যবস্থা করছে প্রশাসন।

উত্তরপ্রদেশের এডিজি আইন শৃঙ্খলা অশোক কুমার বলেন, যুব সম্প্রদায়কে রাস্তায় নামিয়ে যাতে কোনওভাবে কেউ উত্তেজনা সৃষ্টি করতে না পারে, সেদিকে নজর রাখা হয়েছে। সেই সঙ্গে চলছে কড়া নজরদারি। সবকিছু মিলিয়ে শুক্রবার যাতে রাজ্যের কোথাও কোনও অশান্তি না ছড়ায়, সেদিকে নজর রাখছে যোগী সরকার।

আরও পড়ুন:  Mumbai: মানসিকভাবে অসুস্থ মেয়েকে শ্বাসরোধ করে খুন করে ঝুলিয়ে দিল মা, নারকীয় ঘটনা মুম্বইতে

প্রসঙ্গত বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) মহম্মদকে নিয়ে আপত্তজনক মন্তব্যের পর থেক দেশের একাধিক এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। গত শুক্রবা দিল্লি, কলকাতা, মহারাষ্ট্র, তেলাঙ্গানার পাশাপাশি উত্তরপ্রদেশেবিক্ষোভ শুরু হয়। এমনকী, প্রয়োগরাজে পুলিশকে দেখে পাথরও ছুঁড়তে শুরু করে বিক্ষোভকারীরা।