উর্মিলা মাতন্ডকর কংগ্রেস ছাড়লেন, পাঁচ মাসেই মোহভঙ্গ 'রঙ্গিলা' অভিনেত্রীর
উর্মিলা মাতন্ডকর (Photo Credits: ANI)

মুম্বই, ১০ সেপ্টেম্বর: যতটা মোহাচ্ছন্ন হয়ে কংগ্রেসে (Congress) যোগ দেওয়ার ঘোষণা করেছিলেন, তার চেয়েও দ্রুত মোহভঙ্গ হয়ে কংগ্রেস ছাড়লেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar)। মুম্বই কংগ্রেসের একমাত্র তারাও খসে গেল রাহুল গান্ধী (Rahul Gandhi) -র ভক্ত উর্মিলা-র দলত্যাগে। লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়ে নরেন্দ্র মোদি-র বিরুদ্ধে সরব হয়েছিলেন 'রঙ্গিলা' অভিনেত্রী। মুম্বই উত্তর কেন্দ্রে কংগ্রেসের টিকিটে দাঁড়িয়েও ছিলেন। কিন্তু গোটা দেশে বিপর্যয়ের ধারা উর্মিলাও টের পান। ভোটে হারের পর চুপ ছিলেন। তারপর তারকাদের ফর্মুলা মেনে দল ছাড়লেন। উর্মিলা এলেন, হারলেন, আর চললেন হয়ে থেকে গেলেন।

অভিনেত্রী কংগ্রেস ছাড়ার কারণ হিসেবে তিনি মুম্বই কংগ্রেসের ( Mumbai Congress) অভ্যন্তরীণ কোন্দলকেই দায়ি করেছেন। কংগ্রেস ছাড়ার পর প্রথম প্রতিক্রিয়ায় তিনি বলেন, "রাজনৈতিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে এটা মেনে নিতে পারব না যে মুম্বই কংগ্রেস বড় লক্ষ্যপূরণের চেষ্টা না করে আমাকে তুচ্ছ ঘরোয়া কোন্দলে ব্যবহার করা হবে।"

জম্মু ও কাশ্মীর (Jammu and kashmir) থেকে ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহারের পর মুখ খুলেছিলেন উর্মিলা। জানিয়েছিলেন, ২২ দিন ধরে শ্বশুরবাড়ির সঙ্গে তিনি যোগাযোগ করতে পারেননি। লোকসভা ভোটের (lok Sabha Elections 2019) আগে বলিউড অভিনেত্রী উর্মিলা কংগ্রেসে যোগ দেন। নির্বাচনে মুম্বই উত্তর আসন থেকে তিনি প্রার্থীও হন। যদিও BJP-র গোপাল শেঠঠির (Gopal Shetty) কাছে প্রায় ৪ লাখ ভোটে হারেন। আরও পড়ুন-ইনফোসিস-এর পর এবার উইপ্রো, নিউটাউনে শিল্পের জমিতে আবাসন তৈরির অনুমোদন রাজ্য সরকারের

লোকসভা নির্বাচনে হারের পরই মুম্বই কংগ্রেসে কোন্দল বাড়ে। দুই শীর্ষ নেতা মিলিন্দ দেওরা (Milind Deora)ও সঞ্জয় নিরুপমের (Sanjay Nirupam)মধ্যে কোন্দল বাড়ে । এর পর উর্মিলা মাতন্ডকরের ইস্তফা মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।