Andhra Pradesh Shocker: নেই অ্যাম্বুলেন্স, মৃত মহিলাকে বাইকে বসিয়েই শ্মশানে নিয়ে যাচ্ছে পরিবার
মৃত মহিলাকে বাইকে বসিয়েই নিয়ে যাওয়া হচ্ছে শ্মশানে (Photo Credits: Twitter)

শ্রীকাকুলাম, ২৭ এপ্রিল: করোনা (COVID-19) পরিস্থিতিতে বেসামাল দেশ। এই মুহূর্তে না পাওয়া যাচ্ছে অ্যাম্বুলেন্স, হাসপাতালের বেড, না অক্সিজেন। শুধু তাই নয় শ্মশানে দেহ পোড়ানোর মতো কাঠেরও সংকট। পরিস্থিতি এতই ভয়ঙ্কর যে মৃতদেহ নিয়ে যাওয়ার জন্যও পাওয়া যাচ্ছে না অ্যাম্বুলেন্স (Ambulance)। এই অবস্থায় বাইকে বসিয়েই মৃতদেহ (Dead Body) দাহ করতে নিয়ে যাওয়ার ভিডিও প্রকাশ্যে এল সোশ্যাল মিডিয়ায়।

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) শ্রীকাকুলামের মান্দাসা গ্রামের। ৫০ বছর বয়সী মৃত ওই মহিলার করোনার উপসর্গ দেখা গেলে তাঁর পরীক্ষা করানো হয়। দিন কয়েক বয়ে গেলেও আসেনি করোনা রিপোর্ট। এরই মধ্যে সোমবার ওই মহিলার অবস্থা সঙ্কটজনক হয়ে পড়ে। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রিপোর্ট না মেলায় এটা জানা যায়নি যে তিনি করোনা আক্রান্ত কিনা। মহিলার মৃত্যুর পর পরিবার অ্যাম্বুলেন্সের অপেক্ষায় ছিল মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু অবস্থা এতটাই শোচনীয় যে অ্যাম্বুলেন্স পর্যন্ত মেলেনি। অগত্যা বাইকে মৃতদেহ বসিয়েই শ্মশানের উদ্দেশে রওনা হয় পরিবার। আরও পড়ুন, পিপিই কিট পরে বিয়ের আসরে বর-কনে, ভাইরাল ভিডিয়ো

পরিবারের তরফে জানানো হয়, অ্যাম্বুলেন্স পৌঁছতে এতই দেরি করছিল যে আর অপেক্ষা করা সম্ভব হচ্ছিল না। তাই মৃতার ছেলে এবং জামাইবাবু বাইকের মাঝখানে দেহ বসিয়ে শ্মশানে নিয়ে যায়। সোমবার অন্ধ্রপ্রদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৯.৮৮১, মৃত্যু হয়েছে ৫১ জনের। এই ঘটনার ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।