YS Jagan Mohan Reddy. (Photo Credits:X)

প্রবল বিতর্কের মাঝে তিরুপতি মন্দির সফর বাতিল করলেন অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি। তাঁর আমলে তিরুপতি মন্দিরে প্রসাদী লাড্ডুতে পশুর চর্বি ব্যবহার করা হত। ব্যবহার করা হয় মাছের তেলও। এমন বিস্ফোরক অভিযোগ করেন বর্তমানে অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাব নাইডু। এরপর থেকেই জগনমোহন রেড্ডি-র বিরুদ্ধে ক্ষোভ তৈরি হয়েছে। এরপরই জগনমোহন তিরুপতিমন্দিরে পুজো দিতে চেয়েছিলেন। কিন্তু নিরাপত্তার কথা মাথায় রেখে জগনমোহনকে সফর বাতিল করতে হল। মন্দিরে যেতে না পেরে চন্দ্রবাবু নাইডুর সরকারের বিরুদ্ধে ৭োভ উগড়ে দিলেন অন্ধ্রের প্রধান বিরোধী দলনেতা।

তিরুপতির প্রসাদ বিতর্ক নিয়ে, ওয়াইএস কংগ্রেস পার্টির প্রধান জগনমোহন রেড্ডি বললেন, " মুখ্যমন্ত্রী চন্দ্রবাবুব নাইডু মিথ্যা বলছেন। তিরুপতি মন্দিরে প্রসাদে লাড্ডুতে যে ঘি ব্যবহার করা হয় তা প্রতি ৬ মাস অন্তত ই-টেন্ডারের মাধ্যমে করা হয়। এমনটা দশকের পর দশক ধরে চলছে। তিরুপতির লাড্ডু খুব স্পেশাল। আমার ছোটবেলা থেকেই তিরুপতির লাড্ডু যে স্পেশাল সেটা শুনে এসেছি, দেখে এসেছি। ৬ মাস অন্তর যখন ঘি-য়ের নতুন করে ই-টেন্ডার করা হয়। এটা রুটিন। যারা যোগ্যতা পায় তারাই লাড্ডু-র ঘি-য়ের টেন্ডার পায়।"

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কী বললেন জগনমোহন রেড্ডি

বিজয়ওয়াড়ায় সাংবাদিকদের সামনে ক্ষুব্ধ জগনমোহন বললেন," এর আগে কখনও আমাদের দেশবাসী এমন ঘটনা দেখেনি। যেখানে মানুষদের মন্দিরে যেতে দেওয়া হচ্ছে না।"