Yasin Malik’s Conviction: ইয়াসিন মালিকের দোষী সাব্যস্ত হওয়াই প্রমাণ করে পাকিস্তান সন্ত্রাসের কারখানা, আজমেঢ় দরগার প্রধান
Kashmiri separatist leader Yasin Malik

নতুন দিল্লি, ২৬ মে: কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের  (Kashmiri separatist leader Yasin Malik) সাজা ঘোষণা হয়েছে। এই ঘটনার সঙ্গে একটা বিষয় স্পষ্ট  হল যে, ভারতের মাটিতে সন্ত্রাসবাদী কার্যকলাপে পাকিস্তানের জড়িত। ভারতের বিরুদ্ধে যুদ্ধ চালানোর জন্য পাকিস্তান ইয়াসিন মালিককে নিয়োগ করেছিল। এবং এহেন অপরাধে এনআইএ আদালত ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শুনিয়েছে। এই তথ্য দিয়েছেন আজমেঢ় দরগার প্রধান দেওয়ান সৈয়দ জইনুল আবেদিন আলি খাঁ সাহাব।

তিনি বলেন, "ইয়াসিন মালিকের মতো লোককে আর্থিক সাহায্য দিয়ে কীভাবে পাকিস্তান ভারতে সন্ত্রাসমূলক কার্যকলাপে উসকানি দিত তা বিশ্বের কাছে আর অজানা নেই। এই ঘটনার সূত্র ধরেই পাকিস্তানের আসল চেহারা প্রকাশ্যে চলে এল। কীভাবে বিচ্ছিন্নতাবাদীদের সাহায্যে নির্দোষ কাশ্মীরিদের হাত থেকে বই কেড়ে নিয়ে বন্দুক ধরিয়ে দেওয়া হত। এই ভাবেই তাদের জঙ্গি বানানো হত। ইয়াসিন মালিক তাঁর কৃতকর্মে শাস্তি পাবেন।"

৫৬ বছরের ইয়াসিন মালিক নিজেকে দোষী  ধরে নেওয়ার কারণে আর উচ্চ আদালতে এই কারাদণ্ডের শাস্তিকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করতে পারবেন না।