Tamil Nadu Firecracker Factory Explosion: তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে ১৯
তামিলনাড়ুর ভিরুধুনগরে বাজি কারখানায় বিস্ফোরণ (Photo Credits: ANI)

চেন্নাই, ১৩ ফেব্রুয়ারি: তামিলনাড়ুর (Tamil Nadu ) ভিরুধুনগরে (Virudhunagar) বাজি কারখানায় বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৯। গতকালই ১১ জনের মৃত্যুর খবর জানা যায়। সাত্তুরের নিকটবর্তী আচানকুলামে অবস্থিত এই বাজি কারখানাটি। আতসবাজির জন্য যখন কিছু রাসায়নিক পদার্থ মেশানো হচ্ছিল তখনই ঘটনাটি ঘটে। আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই সেখানে পৌঁছে যায় দমকল বাহিনী এবং পুলিশ। আগুন লাগার কারণ এখনও জানা যায় যায়নি। পুলিশ তা খতিয়ে দেখছে। আহতের সংখ্যা অন্তত ৩৬ জন। আহতদের সকলকে শিবকাশি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই.কে.পালানিস্বামী। মৃতদের পরিবার পিছু ৩ লাখ টাকা এবং আহতদের ১ লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মৃতদের পরিবার পিছু ২ লাখ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছেন। আরও পড়ুন: India-China Standoff: গালওয়ান উপত্যকা এবং পানগং লেক পরিদর্শন করার ইচ্ছা প্রকাশ প্রতিরক্ষা সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির

শুক্রবার দুপুর দেড়টা নাগাদ ভিরুধুনগর জেলার সাত্তুরের আচানকুলাম গ্রামে ‘শ্রী মারিয়াম্মান ফায়ারওয়ার্কস’ নামে বেসরকারি ওই বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানান, এদিন দুপুরে আচমকাই পরপর বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। বাইরে বেরিয়ে দেখেন পার্শ্ববর্তী বাজি কারখানাটিতে বিস্ফোরণ ঘটেছে। এরপর তাঁরাই পুলিশ এবং দমকলে খবর দেন। শুরু হয় উদ্ধারকার্য। ওই সময় বাজি কারখানাটিতে অনেকেই কাজ করছিলেন। ফলে হতাহতের সংখ্যা হু হু করে বাড়তে থাকে।