Covid vaccination: যে রাজ্যগুলিতে নির্বাচন, সেখানে টিকাকরণ সম্পূর্ণ করা হোক, কেন্দ্রকে জানাল কমিশন
Corona Vaccine (Photo Credit: File Photo)

দিল্লি, ২৭ ডিসেম্বর: যে সমস্ত রাজ্যগুলিতে (States) নির্বাচন, সেখানে দ্রুত টিকাকরণ সম্পূর্ণ করা হোক। যত শিগগিরই সম্ভব ওই রাজ্যগুলিতে টিকাকরণ (Corona Vaccination)পর্ব সম্পন্ন করা হোক। কেন্দ্রীয় সরকারকে এমনই জানানো হল নির্বাচন কমিশনের তরফে। ২০২২ সালের প্রথমে দেশের ৫ রাজ্যে নির্বাচন। যার মধ্যে রয়েছে গোয়া, মণিপুর, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ এবং পাঞ্জাব। দেশের এই পাঁচ রাজ্যে শিগগিরই করোনা (COVID 19) টিকাকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করা হোক বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়।

ডেল্টার (Delta) পাশাপাশি এই মুহূর্তে গোটা দেশ (India) জুড়ে থাবা বসাতে শুরু করেছে ওমিক্রন (Omicron)। ফলে যে রাজ্যগুলিতে ভোট, সেখানে যাতে করোনা আতঙ্ক কাটিয়ে প্রত্যেকটি রাজনৈতিক দল এবং সাধারণ মানুষ জনসভা এবং মিছিলে অংশ নিতে পারেন, সরকারকে সেই ব্যবস্থা করতে হবে বলে জানানো হয় নির্বাচন কমিশনের তরফে।

আরও পড়ুন:  Dengue In Delhi: ৬ বছরে সর্বোচ্চ, ওমিক্রনের সঙ্গে দিল্লিতে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গি, মৃত ২৩

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের নির্বাচন কমিশনকে জানান, গোয়া (Goa) এবং উত্তরাখণ্ডে (Uttarakhand) করোনা টিকার প্রথম ডোজ প্রায় সম্পূর্ণ অর্থাৎ ১০০ শতাংশ। উত্তরপ্রদেশে (Uttar Pradesh) টিকাকরণের ৮৫ শতাংশ সম্পূর্ণ। মণিপুর এবং পাঞ্জাবে করোনা টিকাকরণের প্রথম ডোজের ৮০ শতাংশ সম্পূর্ণ হয়েছে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। দেশের যে রাজ্যগুলিতে নির্বাচন রয়েছে, সেখানে যাতে শিগগিরই  চিকাকরণ সম্পূর্ণ করা যায়, সে বিষয়ে কেন্দ্রকে জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে।