রবার্ট বঢরা পেলেন আগাম জামিন, যেতে পারবেন বিদেশেও
রবার্ট বঢরা (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ১৩ সেপ্টেম্বর : Robert Vadra Granted Anticipatory Bail-আর্থিক তছরুপের মামলায় (Money Laundering Case) ফের কিছুটা স্বস্তি পেলেন রবার্ট বঢরা (Robert Vadra)। তাঁর আগাম জামিন (Anticipatory Bail) মঞ্জুর করেছে দিল্লির একটি আদালত। পাশাপাশি তাঁকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে। লন্ডনে বাড়ি কেনা নিয়ে বঢরার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। লন্ডনে ১.৯ মিলিয়ন পাউন্ড মূল্যের একটি ফ্ল্যাট কেনায় আর্থিক দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছে রবার্ট বঢরার। তদন্তে নেমে রবার্টকে এ মামলায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করে ইডি (ED)। ৭ ডিসেম্বর, দিল্লি ও বেঙ্গালুরুতে তল্লাশি অভিযান চালায় তারা। নয়া দিল্লির সুখদেব বিহারে বঢরার অফিসেও সেসময় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 

এ মামলায় ইডি দফতরে প্রথম হাজিরা দেওয়ার দিন রবার্টের সঙ্গী ছিলেন স্ত্রী প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi)। ইডি দফতরে রবার্টকে পৌঁছে দিয়েছিলেন সেদিন তিনি। আরও পড়ুন : Rajeev Kumar: রাজীব কুমারের গ্রেফতারির রক্ষাকবজ তুলল হাইকোর্ট, গ্রেফতারি কি সময়ের অপেক্ষা?

 

স্পেন যেতে চেয়ে দিল্লির একটি আদালতে আবেদন করেন রবার্ট বঢরা। সংবাদসংস্থা PTI-র খবর অনুযায়ী, ২০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের মধ্যে রবার্ট বঢরা স্পেনে যাবেন। তাঁকে আগাম জামিন দিতে শর্তও দিয়েছে আদালত। আদালতের অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না বঢরা।

 

মামলায় ইডির আইনজীবী ডিপি সিং এবং নীতেশ রানা যুক্তি দিয়েছিলেন যে রবার্ট ভঢরার আগাম জামিন পাওয়ার চেষ্টা করছেন তার কারণ তিনি প্রমাণ নষ্ট এবং অন্য অভিযুক্তদের সঙ্গে দেখা করার একটি রাস্তা খুঁজছেন। পালটা বঢরার আইনজীবী কে টি এস তুলসি বলেন যে মামলাটি মূলত নথির উপর ভিত্তি করে। তাই ভঢরা প্রমাণ নষ্ট করতে পারবেন না। চলতি বছরের জুনে বিশেষ সিবিআই (CBI) আদালত ছয় সপ্তাহের জন্য রবার্ট বঢরাকে চিকিৎসার কারণে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল।