RIL is Net Debt-free: নির্ধারিত সময়ের আগেই ঋণের বোঝা থেকে মুক্ত হল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, জানালেন মুকেশ আম্বানি
মুকেশ আম্বানি।

জিও প্ল্যাটফর্ম (Jio Platform) এবং স্বত্বাধিকার ইস্যুতে বিনিয়োগকারীদের থেকে ১.৬৮ লক্ষ কোটি টাকা পাওয়ার পর ঋণমুক্ত হয় সংস্থা, বলে জানালেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani), তাও আবার নির্ধারিত সময়ের আগে। মুকেশ আম্বানি এক বিবৃতিতে বলেন, "আমি ২০২১-র ৩১ মার্চের আগেই রিলায়েন্সকে ঋণমুক্ত করে শেয়ারহোল্ডারদের প্রতি আমার প্রতিশ্রুতি পূরণ করেছি।"

এই সংস্থার ২০২০-র ৩১ মার্চ পর্যন্ত ১৬১,০৩৫ কোটি টাকা ঋণ ছিল। ১০ ​​প্রযুক্তি বিনিয়োগকারীদের কাছ থেকে এবং ১১৫,৬৯৩.৯৫ কোটি রিলায়েন্সের স্বত্বাধিকার থেকে ৫৩,১২৪.২০ কোটি টাকা সংগ্রহ করেছে। "এত সংক্ষিপ্ত সময়ে ঋণ শোধ ভারতীয় কর্পোরেট ইতিহাসে নজিরবিহীন এবং নতুন মানদণ্ড স্থাপন করেছে। গত বছরে এজিএমে, মুকেশ আম্বানি শেয়ারহোল্ডারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, ২০২১-র ৩১ মার্চের মধ্যে রিলায়েন্স নিখরচায় ঋণমুক্ত হয়ে উঠবে এবং পরবর্তী পাঁচ বছরে রিলায়েন্স জিও এবং রিলায়েন্স রিটেইলকে তালিকাভুক্ত করার কথাও বলেছিলেন। আরও পড়ুন, দেশে একদিনে করোনায় আক্রান্ত ১৩ হাজার ৫৮৬, চিন্তা কমাচ্ছে সুস্থতার হার

জিও প্ল্যাটফর্মগুলি ২০২০-র ২২ শে এপ্রিল থেকে ফেসবুক, সিলভার লেক, ভিস্তা ইক্যুইটি পার্টনারস, জেনারেল আটলান্টিক, কেকেআর, মুবাডালা, এডিআইএ, টিপিজি, এল ক্যাটটারটন এবং পিআইএফ সহ শীর্ষস্থানীয় বৈশ্বিক বিনিয়োগকারীদের কাছ থেকে আর্থিক অংশীদারদের অন্তর্ভুক্তির বর্তমান পর্যাযয়ে ১১৫,৬৯৩.৯৫ কোটি সংগ্রহ করেছে।