Bharat Jodo Nyay Yatra: ভারত ন্যায় যাত্রায় মমতা, ইয়েচুরি, অখিলেশদের যোগ দেওয়ার আমন্ত্রণ রাহুল গান্ধীর
Rahul Gandhi. (Photo Credits: ANI)

রবিবার থেকেই ভারত জোড়ো ন্যায় যাত্রায়  (Bharat Jodo Nyay Yatra) হাঁটতে চলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রথম ভারত জোড়া যাত্রায় ঝড় তুলে, এবার 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'নাম দিয়ে আরও বড়মাপের যাত্রা শুরু করছেন রাহুল। আগামিকাল, রবিবার মণিপুর থেকে রাহুলের ৬৬ দিনের 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' শুরু হচ্ছে। তার আগে ইন্ডিয়া জোটের সব দলগুলিকে 'ভারত জোড়ো ন্যায় যাত্রায়' অংশ নেওয়ার আমন্ত্রণ জানালেন কংগ্রেসের ওয়ানাড়ের সাংসদ। দেশের মানুষের ন্যায়ের দাবিতে সবাই এই যাত্রায় অংশ নিন, এমন অনুরোধ করলেন রাহুল।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে রাহুলের ন্যায় যাত্রা মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব, নীতীশ কুমার-লালুপ্রসাদ যাদব, হিমন্ত সোরেন, শরদ পাওয়ার-উদ্ধব ঠাকরেদের রাজ্যের ওপর দিয়ে যাবে। বাংলায় তৃণণূলের সঙ্গে জোট হচ্ছে না কংগ্রেসর। এমন অবস্থায় রাহুলের যাত্রা বাংলায় ঢুকলে, মমতা বন্দ্যোপাধ্যায়রা আদৌ তাঁর ডাকে সাড়া দেন কি না সেটাই দেখার।

দেখুন ছবিতে

কংগ্রেস রাহুলের এই যাত্রা রাজনৈতিক না বলতে চাইলেও, লোকসভা নির্বাচনের আগে রাহুলের এই যাত্রাই ঠিক করে দেবে হাত শিবিরের ভবিষ্যত। অসম সহ উত্তর পূর্ব ভারতের পাঁচ রাজ্যে যাত্রা শেষ করে, পশ্চিমবঙ্গে ৫ দিনে মোট ৫২৩ কিলোমিটার পথ অতিক্রম করবেন রাহুল। এরপর বিহার,ঝাড়খণ্ড, ওডিশা, ছত্তিশড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ,রাজস্থান, গুজরাট হয়ে মহারাষ্ট্রে যাত্রা শেষ করবেন সোনিয়া পুত্র। ভারত জোড়ো ন্যায় যাত্রায় ৬৬ দিনে দেশের ১৫টি রাজ্যের ১১০টি জেলায় মোট ৬৭১৩ কিলোমিটার পথ অতিক্রম করবেন রাহুল।