Rahul Bajaj Passed Away: প্রয়াত শিল্পপতি ও বাজাজ গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান রাহুল বাজাজ
Rahul Bajaj

মুম্বই, ১২ ফেব্রুয়ারি: প্রয়াত হলেন শিল্পপতি ও বাজাজ গ্রুপের (Bajaj Group) প্রাক্তন চেয়ারম্যান রাহুল বাজাজ (Rahul Bajaj)। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। বয়স সংক্রান্ত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন রাহুল বাজাজ। আজ দুপুর আড়াইটে নাগাদ তাঁর মৃত্যু হয়। আগামীকাল তাঁর শেষকৃত্য হবে। ১৯৩৮ সালের ১০ জুন কলকাতায় জন্মান রাহুল বাজাজ। তাঁর বাবার নাম কমলনায়ন বাজাজ এবং মায়ের নাম সাবিত্রী বাজাজ।

১৯৬৫ সালে বাজাজ গ্রুপের দায়িত্ব নেন রাহুল। তাঁর নেতৃত্বে বাজাজ অটোর টার্নওভার ৭.২ কোটি থেকে ১২ হাজার কোটিতে পৌঁছয়। স্কুটার বিক্রির ক্ষেত্রে দেশের শীর্ষস্থানীয় সংস্থায় পরিণত হয় বাজাজ। ২০০৫ সালে রাহুল তাঁর ছেলে রাজীবের হাতে কম্পানির দায়িত্বভার হস্তান্তর করেন। গত বছরের এপ্রিলে বাজাজ অটোর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল বাজাজ। তবে, পাঁচ বছরের জন্য সংস্থার চেয়ারম্যান ইমেরিটাস হিসেবে নিযুক্ত হন। আরও পড়ুন: Karnataka: বিয়ের রিসেপশনের অনুষ্ঠানে ব্রেন ডেথ মেয়ের, অঙ্গদানের সিদ্ধান্ত বাবা-মায়ের

বাজার সংস্থার বিজ্ঞাপণী ট্যাগলাইন 'You just can't beat a Bajaj' এবং 'Hamara Bajaj'  ভারতীয় কর্পোরেট বিজ্ঞাপন শিল্পের সবচেয়ে বিখ্যাত ট্যাগলাইনগুলির মধ্যে অন্যতম।