TMC: সংসদে মানুষের কথা বলায় 'শাস্তি' পেতে হচ্ছে, রাজ্যসভা থেকে বরখাস্তের পর বললেন দোলা সেন
Dola Sen (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১ ডিসেম্বর: মানুষের কথা বলায়, মানুষের জন্য সুর চড়ানোয় শাস্তি দেওয়া হয়েছে। রাজ্যসভা থেকে বরখাস্ত হওয়ার পর এমনই মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেস (TMC) সাংসদ দোলা সেন (Dola Sen)। তিনি বলেন, সাধারণ মানুষের দাবি দাওয়া নিয়ে সংসদের ভিতরে সরব হওয়া তাঁদের দায়িত্ব। আর সেই দায়িত্বই পালন করছিলেন তাঁরা। সাধারণ মানুষের জন্য সুর চড়ানোর ফল এবার তাঁদের ভুগতে হচ্ছে বলে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন দোলা সেন।

তৃণমূল কংগ্রেস সাংসদ আরও বলেন, মানুষের জন্য তাঁরা। কৃষকদের হয়ে সুর চড়ান তাঁরা। গণতন্ত্র যাতে রক্ষা করা যায়, সেই চেষ্টা সব সময় তাঁরা করেন। সরকার কখনওই সাধারণ মানুষের পক্ষে নয়। কৃষকদের (Farmers) সুযোগ সুবিধা আদায়ের পক্ষে নয়। সেই কারণে রাজ্যসভায় সুর চড়ানোর ফল এবার তাঁদের ভুগতে হচ্ছে বলে দাবি করেন দোলা। সংসদের ভিতরে যদি সাধারণ মানুষের দাবি দাওয়া নিয়ে তাঁদের কথা বলতে দেওয়া না হয়, তাহলে বাইরে এর প্রতিবাদ তাঁরা করবেন। তাঁদের কিছুতেই থামানো যাবে না বলেও মন্তব্য করেন দোলা।

আরও পড়ুন: Mamata Banerjee: উদ্ভব-পুত্র আদিত্যর সঙ্গে বৈঠক, মুম্বইতে উড়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

শীতকালীন অধিবেশন শুরু হতেই রাজ্যসভায় (Rajya Sabha) তুমুল হইহট্টগোলের প্রতিবাদে ১২ জন সাংসদকে বরখাস্ত করা হয়। চলতি অধিবেশনে অংশ নিতে পারবেন না বিরোধীদের ওই ১২ সাংসদ। যার মধ্যে কংগ্রেস, শিবসেনার (Shiv Sena) পাশাপাশি রয়েছেন তৃণমূল কংগ্রেসেরও ২ সাংসদ। লোকসভার অধিবেশন থেকে কেন বরখাস্ত করা হল, তার প্রতিবাদে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূল কংগ্রেসের ২ সাংসদ প্রতিবাদ করবেন বলে জানান ডেরেক ও ব্রায়েন।