Puducherry: সরকারি কোভিড হাসপাতালের অপরিষ্কার বাথরুম নিজের হাতে পরিষ্কার করলেন পুদুচেরির স্বাস্থ্যমন্ত্রী
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

পুদুচেরি, ৩০ অগস্ট: কোভিড হাসপাতালের (COVID Hospital) টয়লেট পরিষ্কার করতে দেখা গেল পুদুচেরির স্বাস্থ্যমন্ত্রী (Puducherry Health Minister) মাল্লাডি কৃষ্ণা রাও। শনিবার তিনি ইন্দিরা গান্ধী গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের কোভিড ওয়ার্ডে পৌঁছান। সেখানকার রোগীরা জানান, হাসপাতালের টয়লেট অপরিষ্কার। তাই দেরি না করে তিনিই পরিষ্কার করতে শুরু করে দেন। ইন্ডিয়ান এক্সপ্রেস-র রিপোর্টে তাঁকে পিপিই কিট পরে টয়লেট পরিষ্কার করতে দেখা যায়।

যদিও হাসপাতালে দিনে ৩ বার টয়লেট, বাথরুম পরিষ্কার করা হয় । কিন্তু একটি ওয়ার্ডে ৭৫ জন রোগী থাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা ঠিকভাবে করতে বেগ পেতে হচ্ছে হাসপাতাল কর্মীদের। একেতেই হাসপাতালে কর্মী সংখ্যা কম। স্বাস্থ্যমন্ত্রী মাল্লাডি কৃষ্ণা রাও তিনি রোগীদের পরামর্শ দেন অল্প বয়সী রোগীরা যেন পরিষ্কার পরিচ্ছন্নতা মেনে চলেন এবং পরিচ্ছন্নতার বিষয়টি খেয়াল রাখেন। আরও পড়ুন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শারীরিকভাবে সুস্থ, শীঘ্রই ছাড়া পাবেন হাসপাতাল থেকে, জানিয়েছে এইমস

সরকারের সঙ্গে ৪৫৮ জন স্বাস্থ্যকর্মী যাদের মধ্যে চিকিৎসক, নার্স, পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী এবং অন্যান্য কর্মীদের নিয়ে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছে। স্বাস্থ্যমন্ত্রী জানান জট দ্রুত সম্ভব কর্মী সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। আরও ৮০ জন কর্মীর যোগ দেওয়ার কথা। হাসপাতালে আরও কর্মী যোগদান করলে তবে পরিষ্কার, পরিচ্ছনতা, পরিচর্যার উন্নতি হবে বলে তিনি জানান।