PM Modi Attacks Congress: ছত্তিশগড়ের জনসভা থেকে অনগ্রসর শ্রেণির সংরক্ষণ নিয়ে কংগ্রেসকে তোপ প্রধানমন্ত্রী মোদির
Photo Credits: ANI

মহাসামুন্দ: "কংগ্রেস (Congress) অনগ্রসর সম্প্রদায়ের (OBC community) মানুষদের জন্য কিছুই করেনি। তাঁদের সংরক্ষণ (reservation) দেয়নি।" সোমবার ছত্তিশগড়ের (Chhattisgarh) মহাসামুন্দতে (Mahasamund) আয়োজিত বিজেপির (BJP) বিজয় সংকল্প মহার‌্যালিতে (Vijay Sankalap Maharally) বক্তব্য রাখতে গিয়ে এই অভিযোগই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

কংগ্রেসকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, "কংগ্রেস সরকার ওবিসি সম্প্রদায়কে সংরক্ষণ দেয়নি। কয়েক দশক ধরে ওবিসি কমিশনকে (OBC Commission) সাংবিধানিক মর্যাদা (constitutional status) দেওয়া হয়নি। মেডিকেল কলেজে (medical colleges) ওবিসি সংরক্ষণ কার্যকর হয়নি। কিন্তু, মোদি এই সব কাজের প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং তা পূরণ করেও দেখিয়ে দিয়েছেন।" আরও পড়ুন: Raymond's Gautam Singhania: ৩২ বছরের সংসারে ভাঙন, স্ত্রী নওয়াজের সঙ্গে বিচ্ছেদ রেমন্ডসের গৌতম সিংহানিয়ার

নিজের শাসনকালে দেশজুড়ে হওয়া উন্নয়নের উল্লেখ করে মোদি বলেন, "গত ১০ বছরে, বিজেপি সরকার ৪ কোটি পাকা বাড়ি তৈরি করে গরিবদের দিয়েছে। এমনকী ছত্তিশগড়ে যতদিন বিজেপি সরকার ক্ষমতায় ছিল, ততদিন এই কাজ ভালোভাবে হয়েছে। তখন আমরা এই রাজ্যে ১০ লক্ষের বেশি বাড়ি তৈরি করেছি। কিন্তু, কংগ্রেস সরকার এখানে আসার সঙ্গে সঙ্গে তারা গরিবদের ঘর তৈরিতে বাধা সৃষ্টি করতে শুরু করে। ছত্তিশগড় বিজেপি সৃষ্টি করেছে, একমাত্র বিজেপিই (BJP) এর উন্নতি করতে পারবে। এটা শুধুমাত্র কোনও স্লোগান নয়। এটা আমাদের আনুগত্য, আপনাদের সঙ্গে আমাদের একটা পবিত্র সম্পর্ক (sacred relationship) রয়েছে।"