যুব কংগ্রেস নেতার গুলিতে আহত কিশোর, কর্ণাটকে চাঞ্চল্য
প্রতীকী ছবি(Photo Credit: File Photo)

ম্যাঙ্গালোর, ২৩ সেপ্টেম্বর: মধ্যরাতে আবাসন এলাকায় ঢুকে মাস্তানি, প্রতিবাদ করায় চলল গুলি। এর জেরে আহত হল বছর ১৮-র এক কিশোর। এই ঘটনায় মূল অভিযুক্ত সুহাইল কান্দাককে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত যুবক কর্ণাটক যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক। আহত কিশোরের পায়ে গুলি লেগেছে, তাকে তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। সকালে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরের অবস্থা এখন স্থিতিশীল। রবিবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কর্ণাটকের উল্লালের মুক্কাচেরি এলাকার কাদাপ্পুরা কিলিরিয়া নগরে। এদিকে নিজের হাতে গুলি করার পরই ঘটনাস্থল থেকে বেপাত্তা হয়েযান সুহাইল কান্দাক (Suhail Kandak)। পরে চালক-সহ তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। এই ঘটনার জেরে এলাকার পরিস্থিতি থমথমে, চলছে পুলিশি টহল।

স্থানীয়রা জানিয়েছেন, রবিবার রাতে কে কে নগরের ওই আবাসন চত্বরে একটি ইনোভা গাড়ি এসে থামে। গাড়ি থেকে একদল লোক নেমে এসে হইচই শুরু করে। গাড়িতেই ছিলেন কংগ্রেসের যুব নেতা। অভিযোগ গাড়ি থেকে নেমে আচমকাই শূন্যে গুলি ছুঁড়তে শুরু করেন সুহাইল। আবাসনের বাসিন্দারা হট্টগোল শুনে বাইরে বেরিয়ে আসেন। তাঁরা এই দলটিকে ফিরে যাওয়ার অনুরোধ করলে ক্ষিপ্ত হয়ে ওঠেন সুহাইল। তাঁর সঙ্গীরা স্থানীয়দের সঙ্গে আচমকাই দুর্ব্যবহার শুরু করলে উত্তেজিত জনতা বাঁশ লাঠি নিয়ে তাড়া করে। সেই সময় জনতাকে ছত্রভঙ্গ করতে ভিড় লক্ষ্য করে গুলি চালান সুহাইল কান্দাক। ঘটনাস্থলেই দাঁড়িয়েছিল এক কিশোর, গুলি তার পায়ে লাগতেই ভিড়টা সেখানে হুমড়ি খেয়ে পড়ে। সুযোগবুঝে পালিয়ে যান সুহাইল ও তাঁর গাড়ি চালক। তবে জনতার রোষের মুখে পড়ে দুজনেই আহত হয়েছেন। আরও পড়ুন-ভগবান রামের নামে হত্যা হিন্দু ধর্মের অপমান : শশী থারুর

জানা গিয়েছে, পরে তদন্তে নেমে গোটা দলটিকেই গ্রেপ্তার করে পুলিশ। তবে সুহাইল ও তাঁর গাড়ি চালক বশির ভালরকম জখম হওয়ায় দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। যে রিভলবার থেকে সুহাইল গুলি চালিয়েছিলেন, সেটিকে উদ্ধার করেছে পুলিশ। তবে রিভলবারটি কোনও জাল অস্ত্র নয়। এটি সুহাইল কান্দাকের লাইসেন্সড রিভলবার। কিন্তু কেন ওই যুব কংগ্রেস নেতা ভিড়ে মধ্যে গিয়ে গুলি চালালেন তা এখনও স্পষ্ট নয়। এদিকে বিষয়টি নিয়ে কংগ্রেসের রাজ্য নেতৃত্ব এখনও মুখ খোলেনি।