পশ্চিমবঙ্গের রাজনৈতিক হিংসা নিয়ে সরব সঙ্ঘ প্রধান মোহন ভাগবত, তীব্র আক্রমণ মমতা ব্যানার্জি-র
মোহন ভাগবত( Photo Credit-ANI)

নাগপুর, ১৭ জুন, ২০১৯: পশ্চিমবঙ্গের (West Bengal)রাজনৈতিক হিংসা নিয়ে এবার মুখ খুললেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat)। রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় মমতার বহিরাগত তত্বের বিরোধিতা করে মোহন ভাগবত বলেছেন, যাঁরা পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসার(Political Violance) বলি হচ্ছেন তাঁরা কোনও না কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। এই ধরনের ঘটনার প্রতিবাদ করলেই তাঁদের বহিরাগত বলা একেবারেই ঠিক নয় বলে মন্তব্য করেছেন সঙ্ঘ প্রধান।

নাগপুরের রেশমিবাগে একটি অনুষ্ঠানে বলার সময় মোহন ভাগবত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে সরাসরি আক্রমণ করে বলেন, পশ্চিমবঙ্গে যে ধরনের রাজনৈতিক হিংসার ঘটনা ঘটছে তা ঘটা উচিত নয়। দেশের আর কোনও রাজ্যে এটা ঘটে না। যদি কোনও দুষ্কৃতী এই কাজ করে থাকে তাহলে রাজ্য সরকারের উচিত কড়া পদক্ষেপ করা। রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব রাজ্য সরকারের। আরও পড়ুন, উত্তরবঙ্গ মডেলেই দক্ষিণবঙ্গেও জোড়া ফুল শুকিয়ে দিতে মরিয়া গেরুয়া শিবির, জানেন সেটা কি মডেল

সরাসরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির প্রসঙ্গ টেনে ভাগবত বলেছেন, যিনি নিজে একটা সময় ন্যায়ের জন্য লড়াই করেছেন, তাঁর কাছ থেকে এই ধরনের আচরণ আশা করা যায় না। গদি চলে যাওয়ার ভয় দেখা দিলেই এরকম আচরণ করেন একজন মানুষ। মমতারও তাই হয়েছে। পশ্চিমবঙ্গের বেড়ে চলা রাজনৈতিক হিংসার তীব্র নিন্দা করেছেন তিনি। একই সঙ্গে রাজ্য সরকারের মনোভাবও অত্যন্ত বিতর্কিত বলে দাবি করেছেন তিনি।