হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর আসলে গাধা,  ভোটের আগে মহারাষ্ট্রের কংগ্রেস নেতা কেন বললন এমন কথা ? (দেখুন ভিডিও)
নীতিন রাউত (Photo Credit: ANI)

মুম্বই, ১৪ অক্টোবর: হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Manohar Lal Khattar) নয় একটা গাধা। সোমবার মহারাষ্ট্রের কংগ্রেসের কার্যকরী সভাপতি নীতিন রাউত (Nitin Raut) এভাবেই সোনিয়া গান্ধীকে অপমানের পাল্টা দিলেন। রবিবার কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) একটি নির্বাচনী প্রচার নিয়ে মুখ খুলে মনোহরলাল খট্টর বলেন, রাহুল গান্ধী লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর সভাপতির পদ ছাড়েন। তখন বলেন গান্ধী পরিবারের বাইরে থেকে কেউ পরবর্তী সভাপতি হবেন। এদের বক্তব্য হল, ‘পর্বত মুষিক প্রসব করল।’ এই কটাক্ষের মধ্যে বর্তমান কংগ্রেস সভাপতি শ্রীমতী সোনিয়া গান্ধীকে অপমান করা হয়েছে। রাত পোহাতে না পোহাতেই সেই অপমানের বদলা নিলেন নিতিন রাউত।

এদিকে এই ঘটনার পরেই মনোহর লাল খট্টরের উপরে বেজায় চটেছে কংগ্রেস। এহেন মন্তব্যের তীব্র নিন্দা করে কংগ্রেসের সাফ জবাব খট্টরকে ক্ষমা চাইতে হবে। এক টুইটবার্তায় খট্টরের উদ্দেশ্যে পাল্টা কটাক্ষ করা হয়েছে। কংগ্রেসের বিবৃতিতে বলা হয়েছে, হরিয়ানার মুখ্যমন্ত্রী আসলে অন্যন্ত খেলো একজন মানুষ, আপত্তিকর। বিজেপি যে মহিলা বিরোধী দল তা খট্টরের মন্তব্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। খট্টরের বক্তব্যের তীব্র নিন্দা করছি। এজন্য তাঁর ক্ষমা চাওয়া উচিত। আরও পড়ুন-আইসিস যোগে ধৃতরা জাকির নায়েকের ভিডিও বার্তাতে অনুপ্রাণীত, বলল এনআইএ

হরিয়ানা বিধানসভা নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে খট্টরের মন্তব্য যে নির্বাচনী ফলাফেল প্রভাব ফেলতে পারে তা মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। ২১ অক্টোবরই হরিয়ানায় বিধানসভা নির্বাচন ও একই দিনে মহারাষ্ট্রেও নির্বাচন ২৪ তারিখে ফল প্রকাশ।