JP Nadda On New Parliament Building: 'স্বাধীন ভারতের যাত্রাপথে নয়া সংসদ ভবন একটা উল্লেখযোগ্য মাইলস্টোন', দাবি জেপি নাড্ডার
Photo Credits: ANI and FB

নয়াদিল্লি: নয়া সংসদ ভবনের (New Parliament Building) জন্মলগ্ন থেকেই বিতর্ক শুরু হয়েছে। চারিদিকে চলা এই বিতর্কের মধ্যেই আগামীকাল রবিবার নয়া সংসদ ভবনের উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Indian Prime Minister Narendra Modi)।

তার ঠিক আগের দিন নতুন সংসদ ভবনে প্রসঙ্গে কথা বলতে গিয়ে একে স্বাধীন ভারতের (Independent India) যাত্রাপথে (journey) একটা উল্লেখযোগ্য মাইলস্টোন (Significant milestone) বলে দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা (BJP President JP Nadda)। এই সংসদ ভবনকে ভারতের সংস্কৃতি ও ঐতিহ্যের পরিচয় বলেও উল্লেখ করেন তিনি। পাশাপাশি বিজেপি সভাপতি আরও দাবি করেন ভারতের মানুষরা যে তাঁদের দেশকে একটা উন্নত রাষ্ট্রে পরিণত করেছে নয়া সংসদ ভবন তারও জ্বলন্ত একটা উদাহরণ।

শনিবার জেপি নাড্ডা এই বিষয়ে টুইট করেন, স্বাধীন ভারতের যাত্রাপথে নয়া সংসদ ভবন একটি উল্লেখযোগ্য মাইলস্টোন। এই সংসদ ভবন শুধুমাত্র একটা পুরাকীর্তির নির্দশন নয়, এটা আসলে ভারতের মহান সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতীক।

ওই টুইটে তিনি আরও লেখেন, "গণতন্ত্রের উদ্দেশ্যকে যারা বারবার ভূলুন্ঠিত করেছে তাদের এই বিষয়টি পছন্দ হবে না। তবে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের দ্বারা আমাদের দেশের বাসিন্দারা যে ভারতকে একটা উন্নত দেশে পরিণত করেছে এটা তার প্রতীক হয়ে রয়ে যাবে।" আরও পড়ুন: Ishita Kishore On New Education Policy: 'নয়া শিক্ষা নীতির সাহায্যে একধাপ এগিয়ে যাবে ভারত', ভিডিয়োতে শুনুন আরও কী বললেন UPSC টপার