Madhya Pradesh Assembly Elections 2023: মধ্যপ্রদেশে ভোটের সময় চলল গুলি, জখম বিজেপি প্রার্থী ও আপ সমর্থক
Photo Credits: ANI

ভিন্দ: মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন (Madhya Pradesh Assembly Elections 2023) চলাকালীন প্রকাশ্যে গুলি চালাল (open fire) অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীরা। শুক্রবার মেহগাও বিধানসভা (Mehgaon Assembly constituency) এলাকায় ঘটা এই ঘটনায় বিজেপি প্রার্থীর (BJP candidate) সঙ্গে সঙ্গে আম আদমি পার্টির এক সমর্থকও (AAP supporter) জখম হয়েছেন। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছে পুলিশের একটি দল।

২৩০ আসন বিশিষ্ট মধ্যপ্রদেশ বিধানসভার ভোট একদফায় হচ্ছে শুক্রবার। শুরু হয়েছে সকাল সাতটা থেকে চলবে বিকেল ৬টা পর্যন্ত। তবে বালাঘাট জেলার বাইহার, লানজি ও পারসওয়ারা বিধানসভা আসনে এবং মান্ডলা ও ডিন্ডোরি জেলার বেশ কয়েকটি বুথে ভোট গ্রহণ চলবে ৩টে পর্যন্ত। ওই এলাকাগুলি নকশাল অধ্যুষিত হওয়ায় এই পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন।

রাজ্যের ৪২ হাজার ভোট কেন্দ্রে নিরাপত্তার জন্য আনুমানিক ৭০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে সঙ্গে মধ্যপ্রদেশ পুলিশের ২ লক্ষ কর্মীও মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আড়াই বছরের বেশি প্রার্থী লড়াই করছেন এবারের বিধানসভা নির্বাচনে। আর ভোটার রয়েছেন আনুমানিক ৫ কোটি ৫৯ লক্ষ মানুষ। তার মধ্যে পুরুষ রয়েছেন ২ কোটি ৮৭ লক্ষ ও মহিলা রয়েছেন ২ কোটি ৭১ লক্ষ মহিলা। আরও পড়ুন: Jammu And Kashmir: কুলগামে ঘিরে ধরে লস্করের ৫ জঙ্গিকে নিকেশ করল সেনা বাহিনী