Bomb Recovered From Assam: আজ অসম সফরে আসবেন নরেন্দ্র মোদি তার আগে উদ্ধার বোমা
নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

গুয়াহাটি, ৭ ফেব্রুয়ারি: আজ অসম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সিএএ (CAA) নিয়ে বিক্ষোভের পর প্রথমবার তিনি সেখানে যাচ্ছেন। যার ফলে নিরাপত্তায় মুড়িয়ে ফেলা হয়েছে গোটা রাজ্য। আঁটোসাঁটো করা হয়েছে কোকরাঝাড়ের নিরাপত্তা। এরই মধ্যে গুয়াহাটিতে (Guwahati) উদ্ধার বোমা। উদ্ধার হল দুটি আইইডি বোমা । ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, গুয়াহাটির পানবাজার ও পল্টন বাজার থেকে উদ্ধার হয় বোমা দুটি। বোমা উদ্ধারের ঘটনায় গ্রেফতার হয়েছে ১ জন।

দুটি আলাদা জায়গায় প্লাস্টিকের মধ্যে ছিল আইইডি বোমাগুলি। বোমা দুটিতেই টাইমার লাগানো ছিল। প্রধানমন্ত্রীর সফরের দিন অর্থাৎ শুক্রবার সকালে বোমা দুটি বিস্ফোরণ ঘটানোর কথা ছিল। তবে তার আগেই বৃহস্পতিবার উদ্ধার হয় বোমা দুটি। উলফা স্বাধীন জঙ্গি গোষ্ঠীর তরফেই বোমা দুটি রাখা হয়েছিল কিনা তাই নিয়ে শুরু হয়েছে পুলিশের তদন্ত। কেন্দ্রের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর আজ শুক্রবার দুপুরে কোকরাঝাড়ের এক জনসভায় বক্তব্য রাখতে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রায় ৭০ হাজার লণ্ঠনে সুসজ্জিত বোরো টেরিটোরিয়াল রিজিয়নের কোকরাঝাড়।

আরও পড়ুন, আজ অসমে আসছেন প্রধানমন্ত্রী, স্বাগত জানাতে ৭০ হাজার লণ্ঠনে সাজলো কোকরাঝাড়

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাও প্রধানমন্ত্রীকে সাদর আমন্ত্রণ জানাতে প্রস্তুত। এনআরসি নিয়ে একপ্রকার ক্ষুব্ধ অসমবাসী। এরপর সিএএ নিয়ে জ্বলেছিল গোটা অসম। বিজেপির বিরুদ্ধে মিছিল, বিক্ষোভ, স্লোগানে সরব হয়েছিল বিশ্ববিদ্যালয় গুলি। অসমের হাজার হাজার মানুষ নেমেছিল রাস্তায়। এরপর এই জনসভায় তিনি কী বার্তা দেন তার দিকে তাকিয়ে গোটা রাজ্য।