Petrol, Diesel Price Hike: পেট্রলে লিটার প্রতি ২৫ পয়সা ও ডিজেলে ৩০ পয়সা দাম বাড়ল
পেট্রল-ডিজেল (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১১ ফেব্রুয়ারি: এনিয়ে টানা তিনদিন দাম বাড়ল জ্বালানি তেলের (Petrol, Diesel Price)। তেল বিপণন সংস্থাগুলি আজও পেট্রল ও ডিজেলের দাম বাড়িয়েছে গড়ে ৩০ পয়সা করে। বৃহস্পতিবার মেট্রো শহরগুলিতে পেট্রলের দাম বেড়েছে ২৫ পয়সা প্রতি লিটারে এবং ডিজেলের দাম বেড়েছে লিটারে ৩০ পয়সা। দেশের বৃহত্তম তেল বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বিজ্ঞপ্তি অনুসারে, দিল্লিতে পেট্রলের দাম প্রতি লিটার প্রতি হয়েছে ৮৭ টাকা ৮৫ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি হয়েছে ৭৮ টাকা ৩ পয়সা। মুম্বাইয়ে, পেট্রল ও ডিজেলের সংশোধিত দাম হল যথাক্রমে ৯৪ টাকা ৩৬ পয়সা ও ৮৪ টাকা ৯৪ পয়সা। যা চারটি মহানগরের মধ্যে সর্বোচ্চ।

চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে হয়েছে ৯০ টাকা ১৮ পয়সা ও ৮৩ টাকা ১৮ পয়সা। কলকাতায় লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৮৯ টাকা ১৬ পয়সা ও ৮১ টাকা ৬১ পয়সা। আরও পড়ুন: WB Weather Update: চড়ছে পারদ, বঙ্গে এবার শীত বিদায়ের পালা

প্রায় একমাস অপরিবর্তিত থাকার পরে ২০২১ সালের ৬ জানুয়ারি থেকে পেট্রল এবং ডিজেলের দাম বেড়েই চলেছে। বিশ্বব্যাপী অপরিশোধিত তেলের দামের পরিবর্তন ও বিশ্বব্যাপী করোনা টিকাকরণ চলাতে জ্বালানির দাম বাড়ছে। তেল বিপণন সংস্থাগুলি - ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়াম বৈদেশিক মুদ্রার হারের যে কোনও পরিবর্তনকে বিবেচনায় রেখে দেশে জ্বালানির দাম ঠিক করে।