Petrol-Diesel Prices Today: আজও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম, জানুন নতুন দাম কত হল
Petrol-Diesel Price (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৬ মার্চ: আজ আবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম (Petrol And Diesel Price)। দিল্লিতে পেট্রল ও ডিজেলে লিটার প্রতি ৮০ পয়সা করে দাম বেড়েছে। দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের নতুন দাম হয়েছে ৯৮ টাকা ৬১ পয়সা। ডিজেলের নতুন দাম হয়েছে ৮০ টাকা ৮৭ পয়সা। মুম্বইয়ে (Mumbai) লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম লিটার প্রতি বেড়েছে যথাক্রমে ৮৪ পয়সা ও ৮৫ পয়সা। পেট্রলের নতুন দাম ১১৩ টাকা ৩৫ পয়সা ও ডিজেলের নতুন দাম ৯৭ টাকা ৫৫ পয়সা।

দীর্ঘ সাড়ে চার মাসের বিরতি শেষ হওয়ার পর থেকে ২২ মার্চ থেকে জ্বালানির দাম আবারও বাড়তে শুরু করেছে। গত কয়েকদিনে পেট্রল এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৩ টাকার বেশি বেড়েছে। আরও পড়ুন: Vivek Agnihotri: ভোপালী মানে 'সমপ্রেমী'? কাশ্মীর ফাইলসের পরিচালকের মন্তব্যে তীব্র কটাক্ষ কংগ্রেসের

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির দাম ঠিক করে। পেট্রল ও ডিজেলের দামে যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর হয়।