Petrol-Diesel Price: কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ১১৫ টাকা, ডিজেলও বাড়ছে সমান তালে
Petrol & Diesel Price Hike ( Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৬ এপ্রিল: টানা দাম বাড়ছে পেট্রল ও ডিজেলের (Petrol And Diesel Price)। দিল্লিতে ৮০ পয়সা বেড়ে লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১০৫ টাকা ৪১ পয়সা। অন্যদিকে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৯৬ টাকা ৬৭ পয়সা। মুম্বইয়ে পেট্রল ও ডিজেলে লিটার প্রতি দাম বেড়েছে ৮৪ ও ৮৫ পয়সা করে। বাণিজ্য নগরীতে পেট্রলের নতুন দাম ১২০ টাকা ৫১ পয়সা, ডিজেলের নতুন দাম ১০৪ টাকা ৭৭ পয়সা।

কলকাতায় ৮৪ পয়সা বেড়ে লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১১৫ টাকা ১২ পয়সা। লিটারে ৮১ পয়সা ডিজেলের দাম বেড়েছে। নতুন দাম হয়েছে ৯৯ টাকা ৮৩ পয়সা। চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে ৭৬ পয়সা করে। সেখানে পেট্রলের নতুন দাম ১১০ টাকা ৮ পয়সা, ডিজেলের দাম ১০০ টাকা ১৬ পয়সা। আরও পড়ুন: Russia-Ukraine War: ট্যাঙ্কে পিষে মারা হচ্ছে, শিশুদের সামনে ধর্ষণ করা হচ্ছে মায়েদের, রাষ্ট্রসংঘে অভিযোগ ইউক্রেনের প্রেসিডেন্টের

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির দাম ঠিক করে। পেট্রল ও ডিজেলের দামে যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর হয়।