Covid 19: 'ট্যুরিস্ট স্পটগুলিতে' কোভিড বিধি শিঁকেয়, উদ্বেগে কেন্দ্র
ভি কে পাল

দিল্লি, ৯ জুলাই: করোনার (Corona) দ্বিতীয় ঢেউ এখনও কাটেনি। ফলে গোটা দেশ ধরে লাগু রয়েছে কোভিড বিধি। কোভিড বিধি লাগু থাকা সত্ত্বেও, মানুষ যেভাবে তা অমান্য করছেন, তা নিয়ে চিন্তায় প্রশাসন। বিশেষ করে বেশ কিছু 'ট্যুরিস্ট স্পটে' মানুষ করোনা বিধি শিঁকেয় তুলে দিয়ে বাইরে বের হচ্ছেন। মাস্ক (Mask) পরা তো দূরে থাক, দূরত্ব বিধি ও লাটে উঠছে। ফলে বিষয়টি নিয়ে চিন্তিত কেন্দ্রীয় সরকার। করোনার মধ্যে যাতে কোনওভাবেই কোভিড বিধি না ভাঙা হয়, সে বিষয়ে বার বার সতর্ক করা হচ্ছে সাধারণ মানুষকে।

বাজার থেকে শুরু করে বেড়ানোর জায়গা, যেখানে কোভিড বিধি মানা হবে না, তাকে গুরুতর অপরাধ হিসেব গণ্য করা হবে। মাস্ক না পরে, দূরত্ব বিধি বজায় না রেখে, বাইরে বের হওয়া যাবে না। এমনই জানাল নীতি আয়োগ।

আরও পড়ুন: Kappa COVID-19 Variant: ডেল্টা প্লাসের পর কাপ্পা, করোনার নয়া প্রজাতির খোঁজ উত্তরপ্রদেশে, প্রথম মৃত্যু

নীতি আয়োগের ডক্টর ভি কে পাল শুক্রবার একটি সাংবাদিক সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, ট্যুরিস্ট স্পটগুলিতে যেভাবে মানুষের ভিড় বাড়ছে, তা নিয়ে চিন্তায় সরকার। মন্ত্রিসভার বৈঠকেও বিষয়টি উত্থাপন করা হয়েছে বলে জানান ভি কে পাল।

কোভিড (COVID 19) বিধি মানুষ যাতে ভাঙতে না পারেন, তার জন্য স্থানীয় প্রশাসনকে সচেষ্ট থাকতে হবে। নজরদারি চালাতে হবে বলেও জানান বি কে পাল। এসেবর পাশাপাশি তিনি আরও বলেন, অন্তঃসত্ত্বা মহিলাদের টিকা নিতে হবে শিগগিরই। অন্তঃসত্ত্বারা যাতে কোনওভাবে টিকাকরণ থেকে বঞ্চিত না হন, সেদিকেও নজর দিতে হবে বলে জানান ভি কে পাল।